বিজ্ঞাপন

ইতালিয়ান সিরি ‘আ’ শুরু হচ্ছে ২০ জুন!

May 29, 2020 | 9:34 am

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাস আতঙ্কের মধ্যে জার্মান বুন্দেসলিগা হয়তো ফুটবলের পথ প্রদর্শক হলো! করোনার প্রকোপে ফুটবল বন্ধ হয়েছিল গত মার্চের মাঝামাঝিতে। তারপর জনপ্রিয় ফুটবল লিগগুলোর মধ্যে বুন্দেসলিগাই সবার আগে মাঠে গড়ায় (১৬ মে)। স্পেন, ইতালি, ইংল্যান্ড তাকিয়ে ছিল জার্মানির দিকে, পুনরায় ফুটবল ফেরাতে কোনো সমস্যা হয় কিনা বুঝতে। কোনো ঝামেলা ছাড়াই সপ্তাহ দুই ধরে বুন্দেসলিগা চলছে বলেই কিনা একে একে বাকিরাও সে পথে হাঁটার প্রস্তুতি নিচ্ছে।

বিজ্ঞাপন

ইতোমধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগ শুরুর ঘোষণা দেওয়া হয়েছে। আগামী ১৭ জুন পূনরায় মাঠে গড়াবে ইংলিশ প্রিমিয়ার লিগ। ইতালিয়ান সিরি ‘আ’ শুরু হচ্ছে সম্ভবত ২০ জুন।

এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি। তবে ২০ জুন থেকে সিরি ‘আ’ লিগ শুরুর সরকারি অনুমতি পেয়েছে কর্তৃপক্ষ। ইতালির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা জানিয়েছেন, ২০ জুন থেকে সিরি ‘আ’ মাঠে গড়াতে পারে। এখন লিগ কর্তৃপক্ষ প্রস্তুত থাকলে ওই দিন থেকেই মাঠে গড়াবে ইতালির শীর্ষ লিগটি।

করোনাভাইরাসের প্রভাবে সিরি ‘আ’ বন্ধ হয়েছিল গত মার্চের ৯ তারিখে। চলতি মাসের শুরু থেকে একক এবং চলতি সপ্তাহ থেকে গ্রুপ অনুশীলনের অনুমতি পেয়েছে সিরি ‘আ’ লিগের ক্লাবগুলো।

বিজ্ঞাপন

লিগ বন্ধ হওয়ার সময় ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল জুভেন্টাস। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে ছিল লাজিও। সব ক্লাবের এখনও ১২টি করে ম্যাচ বাকি। এদিকে, কদিন আগে ইতালিয়ান ফেডারেশন জানায়, আগামী ২০ আগস্টের মধ্যেই শেষ করতে হবে এবারের লিগ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন