বিজ্ঞাপন

আশা করছি তাড়াতাড়িই ক্রিকেটে ফিরব: মিরাজ

July 25, 2020 | 4:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনাকালে বিসিবি’র ব্যবস্থাপনায় নিজ জেলা খুলনায় অনুশীলন করছেন মেহেদী হাসান মিরাজ। খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে ১৯ জুলাই থেকে ফিটনেস অনুশীলনে ঘাম ঝরিয়ে আসছেন এই টাইগার অফ স্পিনিং অলরাউন্ডার। মহামারিকালের এই অনুশীলন স্বপ্নাতুর করে তুলেছে মিরাজকে। তিনি আশা করছেন খুব তাড়াতাড়িই ক্রিকেটে ফিরতে পারবেন।

বিজ্ঞাপন

মহামারি করোনাভাইরাসের দাপটে চার মাস ঘরে অবরুদ্ধ থাকার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সরাসরি তদারকিতে গত রোববার থেকে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে নিয়মিত অনুশীলন করে আসছেন মেহেদী হাসান মিরাজ। সঙ্গে আছেন জাতীয় দলের জার্সি গায়ে খেলা নুরুল হাসান সোহান ও মেহেদী হাসান। নিজ বিভাগের স্টেডিয়ামে ফিটনেস (রানিং, জিম) অনুশীলনের মধ্য দিয়ে আগামীর জন্য নিজেকে প্রস্তুত রাখছেন এই অলরাউন্ডার।

হয়তো বলাবাহুল্যই হবে যে এই অনুশীলনের মধ্য দিয়েই ক্রিকেটে ফেরার সমূহ সম্ভাবনা দেখছেন মিরাজ। করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যেভাবে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করেছে তাতে মাঠের ক্রিকেটও হয়তো খুব শিগগিরই এভাবেই ফিরবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

বিজ্ঞাপন

শনিবার (২৫জুলাই) খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলনে তিনি একথা জানান।

মিরাজ বলেন, ‘অনেকদিন পর মাঠে এসে অনুশীলন করার সুযোগ পেয়েছি। আমি মনে করছি যে, বর্তমান যে কঠিন পরিস্থিতি চলছে তা দ্রুতই ঠিক হয়ে যাবে। আমি বর্তমানে ফিটনেস নিয়ে কাজ করছি। গত তিন মাসের মতো ঘরেই বসে ছিলাম, কোনো কিছু (অনুশীলন) করতে পারিনি। এখন ভালো একটা সুযোগ হয়েছে। ফলে যতোটা সম্ভব নিজের ফিটনেস ধরে রাখা চেষ্টা করছি। রানিং, জিম বা মাঠ যতটুকু সম্ভব ততটুকুই করছি। আর আশা করছি তাড়াতাড়িই ক্রিকেটে ফিরব এবং খুব তাড়াতাড়িই খেলাধুলা শুরু হয়ে যাবে।’

করোনাকালে ক্রিকেটারদের আগ্রহের প্রেক্ষিতে গত রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামেসহ দেশের আরো তিন ভেন্যু; মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনের ব্যবস্থা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞাপন

প্রথম পর্বের এক সপ্তাহের এই অনুশীলন শেষ হবে আগামীকাল।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন