বিজ্ঞাপন

ঢাকাস্থ ১৭ ক্রিকেটারের করোনা পরীক্ষা সম্পন্ন

September 7, 2020 | 5:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে আজ থেকে শুরু হয়েছে জাতীয় পুলের প্লেয়ার ও সাপোর্ট স্টাফদের প্রথম ধাপের করোনা পরীক্ষা। দুই দিনের এই পরীক্ষার আজ ছিল প্রথম দিন। এদিন ঢাকায় বসবাসকারী ১৭ ক্রিকেটার ও ৭ সাপোর্ট স্টাফের কোভিড পরীক্ষা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র মেডিকেল ইউনিট। আগামি কাল দ্বিতীয় দিনেও প্লেয়ারসহ সাপোর্ট স্টাফদের করেনা পরীক্ষা করা হবে। এই পরীক্ষায় কেবল নেগেটিভ হবেন তারাই কেবল বুধবার থেকে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন। আর যারা পজিটিভ হবেন তারা বিসিবি’র মেডিকেল বিভাগের অধীনে চিকিৎসা গ্রহণ করবেন।

বিজ্ঞাপন

সোমবার (৭ সেপ্টেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন, ‘আমাদের আজকে টেস্টটা হয়েছে ২৪ জনের। এর মধ্যে ১৭ জন প্লেয়ার বাদ বাকিরা সাপোর্ট স্টাফ। আমাদের আরো কিছু টেস্ট বাকি আছে। সাপোর্ট স্টাফদের টেস্টগুলো কালকেও করব। এর মধ্য দিয়ে আমরা আশা করছি প্রথম পর্যায়ের টেস্ট শেষ করতে পারব। রিপোর্ট পেতে ২৪ ঘণ্টা সময় লাগবে।’

শ্রীলঙ্কা সফর নিয়ে অগাস্টের শেষ সপ্তাহে সংবাদ মাধ্যমকে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়েছিলেন, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে সিরিজের প্রাথমিক দল ঘোষণা হলে ডাক পাওয়ার পর ১৮ সেপ্টেম্বর টিম হোটেলে উঠবে। এরপরে হোটেল গিয়ে তাদের নমুনা সংগ্রহ করবে বিসিবি’র মেডিকেল ইউনিট। কিন্তু না! দেশের করোনা বাস্তবতা বিবেচনায় নিয়ে পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনে আজ থেকেই এই প্রক্রিয়া শুরু করেছে টাইগার ক্রিকেট প্রশাসন। দুই দিনের পরীক্ষা সংগ্রহ চলবে মঙ্গলবার পর্যন্ত।

বিজ্ঞাপন

আকরাম খান সেদিন এও বলেছিলেন, সফরের আগে জাতীয় দল ও তাদের সঙ্গী হাই পারফরম্যান্স দলের (এইচপি) ক্রিকেটারদের তিন দফায় করোনা পরীক্ষা করা হবে। কিন্তু সেই সংখ্যাটি বেড়ে দাঁড়িয়েছে চারে। অর্থাৎ লঙ্কাভিযানের আগে মোট চার দফায় টিম বাংলাদেশকে করোনা পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

যার প্রথমটি আজ ও আগামিকাল সম্পন্ন হচ্ছে। দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৮ সেপ্টেম্বর। ২১ সেপ্টেম্বর তৃতীয় এবং ২৪ সেপ্টেম্বর শেষ ধাপের করোনা পরীক্ষা হবে মুমিনুল হক অ্যান্ড কোং শ্রীলঙ্কার বিমানে চাপার ৭২ ঘণ্টা আগে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন