বিজ্ঞাপন

ক্লাবকে সহায়তায় বোনাস নেবে না রামোসরা

September 23, 2020 | 11:27 am

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে আর্থিক ক্ষতিতে পড়েছে ইউরোপের প্রায় সকল ফুটবল ক্লাবই। দর্শকশূন্য মাঠ আর বিজ্ঞাপন না পাওয়ায় বড় বড় ক্লাবগুলো একটু বেশিই ক্ষতির সম্মুখীন হয়। আর এ কারণেই ক্লাবের আর্থিক লোকসান কমাতে বেশ কিছু ক্লাবের খেলোয়াড়রা বেতন কমিয়েছে বেশ কয়েক দফায়। এবার ক্লাবকে সাহায্য করতে আরও বড় পদক্ষেপ নিয়েছে রিয়াল মাদ্রিদের গোটা স্কোয়াড। গেল মৌসুমে স্প্যানিশ লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপ জয়ে যথাক্রমে ৭ লাখ এবং ৩ লাখ ইউরো করে বোনাস প্রদানের কথা ছিল স্কোয়াডের খেলোয়াড়দের। তবে করোনা পরিস্থিতির কথা বিবেচনায় নিয়ে এবারের বোনাস ক্লাবকেই ফেরত দিচ্ছে সার্জিও রামোসবাহিনী।

বিজ্ঞাপন

স্প্যানিশ সংবাদমাধ্যম লা কোপের মতে রিয়াল মাদ্রিদের প্রধান দলের খেলোয়াড়রা গেল মৌসুমের সুপার কাপ এবং লা লিগা জয়ের বোনাস ক্লাবকে ফেরত দিচ্ছে। খেলোয়াড়দের এমন সিদ্ধান্তে ক্লাব অনেক খুশি হয়েছে বলেও জানা গেছে। ক্লাবের চলমান সকল প্রোজেক্ট যেন সঠিকভাবে চলতে পারে সে কারণেই খেলোয়াড়দের এই সিদ্ধান্ত বলেও জানায় স্প্যানিশ গণমাধ্যমটি।

অবশ্য ক্লাবকে সহায়তা করার ক্ষেত্রে এটিই রামোসদের প্রথম পদক্ষেপ নয়। এর আগে স্থগিত ফুটবলের সময়েও স্বেচ্ছায় ১০ শতাংশ বেতন কর্তন করেছিল রামোসরা। যেখানে বার্সেলোনা এবং অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলো খেলোয়াড়দের ৭০ শতাংশ পর্যন্ত বেতন কর্তন করেছিল। রিয়াল মাদ্রিদের ক্ষেত্রে কেবল প্রধান দলের খেলোয়াড়রাই নয় সেই সঙ্গে ক্লাবের কর্মকর্তা, যুব একাডেমি এবং বাস্কেটবল দলও বেতন কমিয়েছিল। আর তাতে ক্লাব ৫০ মিলিয়ন ইউরো বাঁচাতে পেরেছিল। এবার খেলোয়াড়দের বোনাস না নেওয়ার সিদ্ধান্তে ক্লাব বাঁচাতে পারবে আরও প্রায় ৩০ মিলিয়ন ইউরো।

বিজ্ঞাপন

ক্লাবের লোকসান কমাতে ইতোমধ্যেই দল থেকে দুই তারকাকে অন্য ক্লাবে পাঠিয়েছে রিয়াল মাদ্রিদ। কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজকে ২৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে এভারটনে এবং গ্যারেথ বেলকে টটেনহাম হটস্পার্সে ধারে পাঠিয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। এতে করে রিয়ালের বাৎসরিক ৫০ মিলিয়ন ইউরোর বেশি অর্থ বাঁচবে। আর করোনাভাইরাস পরবর্তী সময়ে এই অর্থ ক্লাবের অর্থনৈতিক কাঠামো অনেক শক্ত রাখতে সাহায্য করবে।

নতুন মৌসুমে ধারণা করা হচ্ছে রিয়াল মাদ্রিদের লোকসান হবে ১৭০ মিলিয়ন ইউরো। মাঠে দর্শক না আসায় এবং বিজ্ঞাপন কমে যাওয়ায় এই লোকসানের সম্মুখীন হবে রিয়াল এমনটাই জানা যায়। এবং ধারণা করা হচ্ছে এর ফলে খেলোয়াড়দের আরও একবার বেতন কমানোর সিদ্ধান্ত নিতে হবে বলেও জানা যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন