বিজ্ঞাপন

উইন্ডিজ পর্যবেক্ষক দল কবে কোথায় যাবেন

November 28, 2020 | 10:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের আগে আয়োজক বিসিবি’র প্রাক প্রস্তুতি দেখতে ঢাকায় পৌঁছেছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের দুই সদস্যের পর্যবেক্ষক দল। শনিবার (২৮ নভেম্বর) সকাল ৯টা ৫০ মিনিটে কাতার এয়ারলাইনস যোগে ক্যারিবিয়ান দ্বীপ থেকে তারা ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন।

বিজ্ঞাপন

দুই পর্যবেক্ষকের একজন হচ্ছেন ড. অক্ষয় মানসিং যিনি ক্রিকেট উইন্ডিজের মেডিকেল প্যানেলের সদস্য ও বোর্ড পরিচালক। অপরজন বোর্ডের নিরাপত্তা ম্যানেজার পল স্লোয়ি। ৫ দিনের এই সফরে তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোভিড -১৯ ব্যবস্থাপনা থেকে শুরু করে ভেন্যু পরিদর্শন, ম্যাচ পরিচালনা ও ম্যাচ সিনারিও পর্যবেক্ষণ করবেন।

সফরে অক্ষয় মানসিং ও পল স্নোয়ির হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও সিরিজের অপর ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শনের কথা রয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র (নাম প্রকাশ না করার শর্তে) শনিবার (২৮ নভেম্বর) সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সূত্রটির দেওয়া তথ্যমতে, ‘দুই সদস্যের পর্যবেক্ষক দল ৩০ নভেম্বর বিকেএসপি যাবে। ১ ডিসেম্বর সকালে হেলিকপ্টার যোগে যাবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরীর স্টেডিয়াম পরিদর্শনে। জহুর আহমেদ পরিদর্শন শেষে ওইদিন বিকেলেই তারা ঢাকায় ফিরবে। এরপর ২ ডিসেম্বর পরিদর্শন করবেন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ৩ তারিখে ভিন্ন সময়ে দুজন ওয়েস্ট ইন্ডিজে ফিরে যাবেন।’

পর্যবেক্ষক দলের সফর পরিকল্পনা থেকে এটা পরিষ্কার যে মূল ম্যাচের ভেন্যু ঢাকা ও চট্টগ্রাম হলেও প্রস্তুতি ম্যাচ গড়াবে বিকেএসপিতে।

আইসিসি’র এফটিপি (ফিউচার ট্যুর প্ল্যান) অনুযায়ী ২০২১ সালের জানুয়ারিতে অনুষ্ঠেয় এই সিরিজে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ক্যারিবিয়ানদের তিনটি টেস্ট, সমান সংখ্যক ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। তবে করোনাকালে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে সিরিজের দৈর্ঘ্য কমাতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড একটি টেস্ট ম্যাচ কমানোর প্রস্তাব দিয়েছে। যদিও তা এখনো চূড়ান্ত হয়নি। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দুই বোর্ডই যদি কমানোর প্রয়োজন অনুভব করে তবেই কমানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন