বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১৯ ডিসেম্বর ২০২০

December 19, 2020 | 8:12 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
দিনের পরের ভাগে আপনি আরাম করতে পারবেন কিন্তু প্রথম ভাগে অধিক পরিশ্রম হবে এবং আপনার পরিবারের সদস্যদের সাথে সময় কাটানো পছন্দ করবেন। আজকে প্রেমে যন্ত্রণার মুখোমুখি হতে পারেন। ধর্মীয় কর্মকাণ্ডের প্রতি মন আকৃষ্ট হবে। পিতা-মাতার স্বাস্থ্যের প্রতি বিশেষ খেয়াল রাখুন। রাজনৈতিক নেতাদের জন্য সময় কিছুটা দুশ্চিন্তায় কাটবে। আয়ের তুলনায় ব্যয় বেশি হবে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

বৃষ রাশি
জীবনে আনন্দ উপভোগ করার জন্য বন্ধুদের সময় দেওয়া দরকার। যদি আপনি সমাজ থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবে না। পরিবারের বাইরে অধিক বিনোদনে সময় কাটবে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মিথুন রাশি
বাড়ির ছোট বাচ্চাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন। দুর্ঘটনার যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। বিবাহ যোগ আছে। পূর্বে যাত্রা শুভ। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। অন্যদের মনে আপনার ছাপ ফেলার ক্ষমতা আপনাকে পুরস্কৃত করবে। স্বপ্ন, দুশ্চিন্তা ছাড়ুন এবং আপনার প্রেমের সঙ্গীর সঙ্গ উপভোগ করুন। দাম্পত্য সুখে ঘাটতি পড়তে পারে। যাত্রা অশুভ। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

সিংহ রাশি
বন্ধু-বান্ধবের সঙ্গে পরেও সময় কাটাতে পারবেন কিন্তু পড়াশোনার জন্য এই সময়টা একদম সঠিক। কারো কারো জীবনে নতুন প্রেমের অফার আসতে পারে। আপনার মায়ের স্বাস্থ্যের প্রতি নজর রাখুন। ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। হিংসা ও ক্রোধকে নিয়ন্ত্রণে রাখুন। বিনোদন ও প্রেম শুভ। আজকের শুভ রঙ হালকা গোলাপি, শুভ সংখ্যা ৫।

কন্যা রাশি
আপনার বদ অভ্যাস আপনার উপর ব্যাপক প্রতিহিংসা ও প্রতিশোধ নেবে। কিছু বাড়তি পয়সা উপার্জনের জন্য আপনার উদ্ভাবনী চিন্তার ব্যবহার করুন। পরিবারের সদস্যরা আপনার জীবনে এক বিশেষ স্থান অধিকার করবে। মধ্যবয়সীরা এমন কোনো কাজ করবেন না যেন আইনি ঝামেলা পোহাতে হয়।
আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ৬।

তুলা রাশি
জীবন সঙ্গীকে বেশি বেশি ভালোবাসুন। পরিবারের প্রতি আরও দায়িত্বশীল হন। বয়স্ক মহিলাদের ক্ষেত্রে ব্রেস্ট ক্যানসার বা টিউমার হওয়ার সম্ভাবনা আছে। দূরের যাত্রা শুভ। আরও কঠোরভাবে চেষ্টা করুন, আপনি নিশ্চিতভাবেই সৌভাগ্যশালী হবেন, যেহেতু আজকের দিনটি আপনার জন্যই অনুকূল। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
স্বীয় স্বার্থ সাধনে “আয় বুঝে ব্যয় করুণ”। হঠাত কোনো সুখবর আপনাকে পুলকিত করতে পারে। কর্মক্ষেত্রের কিছু জরুরি কথা পরিবারের সঙ্গে শেয়ার করার উপযুক্ত সময় এখন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

ধনু রাশি
যার অস্তিত্ব আছে সেই দিকে আপনার চিন্তা এবং উদ্যম চালনা করুন। শুধু চিন্তা করে গেলে কোনো লাভ নেই। আপনার সমস্যা হলো আপনি যথেষ্ট চেষ্টা করেন না, কেবল সে সম্পর্কে ধারণা পোষণ করেন। আচমকা অধিক ধনপ্রাপ্তির যোগ রয়েছে। অন্যের ঝগড়া কিনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেই ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। জ্ঞানের সঠিক ব্যবহার করুণ। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

মকর রাশি
নিজের মন-মানসিকতার উন্নতি সাধনে মনোনিবেশ প্রয়োজন। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

কুম্ভ রাশি
যারা কোনো না কোনো কাজ নিয়ে এতদিন পর্যন্ত ব্যস্ত ছিলেন আজ তারা নিজের জন্য সময় বের করতে পারবেন। ফটকা জাতীয় কোনো ব্যবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন ওয়ার্ল্ডের সঙ্গে জড়িত আছেন তাদের জন্য সময়টি শুভ। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

মীন রাশি
আপনার মনোমুগ্ধকর আচরণ অন্যের মনোযোগ আকর্ষণ করবে। আজ ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় ব্যবসায়ীকভাবে কিছু আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই অর্থ আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে সাহায্য করবে। বাড়িতে কোনো মাঙ্গলিক কাজ হতে পারে। মন প্রফুল্ল থাকবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন