বিজ্ঞাপন

নেপালের বিপক্ষে বাংলাদেশ দলে বড় পরিবর্তন

March 9, 2021 | 5:56 pm

স্পোর্টস ডেস্ক

নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া প্রীতি টুর্নামেন্টের জন্য ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে। কাতারের বিপক্ষে সর্বশেষ দল থেকে বাদ পড়েছেন ৯ জন। ৩১ সদস্যের দলে নতুন মুখ ৫ জন।

বিজ্ঞাপন

দলে অনূর্ধ্ব-২৩ দলের ৭ ফুটবলারকে রেখেছেন জেমি ডে। এই সাতজন থাকবেন অপেক্ষমান হিসেবে। চোট ও কোভিড-১৯ পরিস্থিতির কথা বিবেচনা করে দলে ডাকা হয়েছে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলারদের।

জেমি ডে বলেছেন, ‘চোটের কারণে কেউ ছিটকে যেতে পারে, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে, এসব পরিস্থিতির কথা ভেবে অনূর্ধ্ব-২৩ দলের সাত জনকে রেখেছি। পরিস্থিতির উপর ‍মূলত নির্ভর করবে তাদের চূড়ান্ত দলে জায়গা পাওয়ার বিষয়টি।’

সর্বশেষ কাতারের ম্যাচের দল থেকে যে ৯ জন বাদ পড়েছেন তারা হলেন- তপু বর্মন, মোহাম্মদ ইব্রাহিম, পাপ্পু হোসেন, ইয়াসিন খান, রবিউল হাসান, ফাহাদ রহমান, তৌহিদুল আলম সবুজ, নাবীব নেওয়াজ জীবন ও এসএম বাবলু। এদের মধ্যে ফরোয়ার্ড জীবনের না থাকার কারণ লিগামেন্টের চোট। বাকিরা বাদ পড়েছেন ফর্মহীনতার কারণে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২৩ মার্চ থেকে নেপালে তিন জাতীয় প্রীতি ফুটবল টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ জাতীয় দল। স্বাগতিক নেপালের সঙ্গে টুর্নামেন্টে বাংলাদেশের আরেক প্রতিপক্ষ কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দল।

৩১ সদস্যের বাংলাদেশ দল: আনিসুর রহমান, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, সোহেল রানা, সাদ উদ্দিন, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, জামাল ভূঁইয়া, মোহাম্মদ ইমন, মেহেদী হাসান, মেহেদী হাসান রয়েল, আশরাফুল ইসলাম রানা, মোহাম্মদ আব্দুল্লাহ, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, হাবিবুর রহমান সোহাগ ও সুমন রেজা।

অপেক্ষমান: মিতুল মারমা, মোহাম্মদ আতিকুজ্জামান, আবু শাইদ, রহিম উদ্দিন, ইমরান হাসান রিমন, ফয়সাল আহমেদ ফাহিম ও মোহাম্মদ জুয়েল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন