বিজ্ঞাপন

এবার টুইটারের বিরুদ্ধে পর্নোগ্রাফির মামলা

June 29, 2021 | 11:46 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

ভারতে মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারের বিরুদ্ধে এবার শিশু পর্নোগ্রাফি প্রদর্শনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৯ জুন) দিল্লি পুলিশের সাইবার সেলে টুইটারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন (এনসিপিসিআর)।

লিখিত অভিযোগে এনসিপিসিআর জানিয়েছে, শিশুদেরসহ নানান ধরনের পর্নোগ্রাফি নিয়মিতভাবেই টুইটারে প্রদর্শিত হয়ে আসছে। অথচ, ওই টুইটগুলো সরিয়ে নেওয়া হয় না। কর্তৃপক্ষ এক ধরনের নির্লিপ্ত আচরণ করে।

এ নিয়ে ভারতে চতুর্থবারের মতো আইনি পদক্ষেপের মুখে পড়লো টুইটার।

বিজ্ঞাপন

এর আগের দিনই কাশ্মির ও লাদাখকে বাদ দিয়ে ত্রুটিপূর্ণ মানচিত্র প্রকাশের অভিযোগে টুইটারের ভারত অফিসের প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও, সাম্প্রদায়িক উসকানিমূলক এবং ভারতের প্রচলিত আইনের পরিপন্থি কন্টেন্ট প্রকাশের অভিযোগে পসকো অ্যাক্ট এবং আইসিটি অ্যাক্ট এর অধীনে দায়ের করা মামলাগুলো নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু হয়েছে।

মূলতঃ ভারতে ক্ষমতাসীন বিজেপি টুইটারকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করতে চাইছে। কিন্তু, টুইটার কর্তৃপক্ষ তা আমলে না নিয়ে নানান অভিযোগে শীর্ষ মন্ত্রী-এমপি এবং রাজনৈতিক নেতাদের টুইটার অ্যাকাউন্ট স্থগিত করা শুরু করলে সরকারের সঙ্গে এই সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্মের বিরোধ শুরু হয়।

টুইটারকে চাপে রাখতেই একের পর এক মামলা দেওয়া হচ্ছে বলে পর্যবেক্ষকরা মনে করছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন