বিজ্ঞাপন

চট্টগ্রাম পর্ব শেষ না করেই ঢাকায় ফিরছেন মিরাজ!

January 30, 2022 | 5:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্বে আর খেলবেন না চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। চট্টগ্রাম ছেড়ে তিনি ঢাকায় ফিরছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

ক্রিকেটভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে মিরাজ জানিয়েছেন, তার মা অসুস্থ বলে হঠাৎ করেই তাকে ঢাকা ফিরতে হচ্ছে। বিষয়টি তিনি বিসিবি সিইও এবং চট্টগ্রামের টিম ম্যানেজমেন্টকেও জানিয়েছেন।

মিরাজের ঢাকা ফেরা নিয়ে অবশ্য ক্রিকেটাঙ্গনে চলছে ভিন্ন গুঞ্জন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কত্ব হারানোর বিষয়টি মেনে নিতে না পেরেই নাকি এই অলরাউন্ডার মাঝপথে চট্টগ্রাম ছেড়েছেন। টিম ম্যানেজমেন্ট থেকে সেরকম বিষয় অবশ্য অস্বীকার করা হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রামের টিম ম্যানেজার সাকলাইন সারাবাংলাকে বলেন, ‘দেখুন, আমরা এরকম কিছু সম্পর্কে জানি না। আমরাও এটি আপনাদের কাছ থেকেই শুনলাম। কিন্তু মিরাজ দলের সঙ্গেই আছেন।’

বিজ্ঞাপন

এবারের বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের যাত্রা শুরু হয় মিরাজের নেতৃত্বে। দল খেলছিলও ভালো। মিরাজের ব্যক্তিগত পারফরম্যান্সও খুব একটা খারাপ নয়। কিন্তু শনিবার (২৯ জানুয়ারি) সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচের আগে হঠাৎ করেই মিরাজকে সরিয়ে দলটির অধিনায়কত্ব দেওয়া হয় নাঈম ইসলামকে।

অধিনায়কত্ব হারানোর পরদিনই সংবাদ আসে, চট্টগ্রাম পর্বের খেলা শেষ না করেই ঢাকায় ফিরছেন মিরাজ। সে কারণেই ‍গুঞ্জন ওঠে, অধিনায়কত্ব হারানোর কারণেই মিরাজ চট্টগ্রাম পর্ব শেষ না করেই ঢাকা ফিরছেন কি না। তবে ক্রিকবাজকে মিরাজ বলেছেন, মায়ের অসুস্থতার কারণেই তিনি ঢাকা ফিরছেন। এ ক্ষেত্রে তিনি সব প্রটোকল মেনেই চট্টগ্রাম ছাড়ছেন।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে রোববার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের টিম ম্যানেজার সাকলাইন সারাবাংলাকে বলেন, আমরা আপনাদের (গণমাধ্যমকর্মী) কাছেই বিষয়টি শুনেছি। আমি কিছুই জানি না। তার (মিরাজ) সঙ্গে আমার ব্যক্তিগতভাবে যোগাযোগও হয়নি। তবে তিনি আমাদের সঙ্গেই আছেন। আমরা অনুশীলনে আসার সময়েও দেখেছি যে হোটেলে আছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম পর্ব শেষ না করেই মিরাজের ঢাকা ফেরার সঙ্গে অধিনায়কত্ব হারানোর কোনো সম্পর্ক রয়েছে কি না— এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সাকলাইন বলেন, ‘এটি কোচ এবং টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। আমরা সবাই চাই, সে খেলুক। সে আমাদের দলের সেরা খেলোয়াড়। সে যেন চাপমুক্তভাবে খেলতে পারে, সেজন্য আমরা নাঈম ভাইকে (নাঈম ইসলাম) অধিনায়কত্ব দেওয়া হয়েছে। তবে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত হয়তো ভালোভাবে না-ও নিতে পারেন, সেটি স্বাভাবিক ধরে নিতে হবে।’

বিষয়টি নিয়ে মেহেদি হাসান মিরাজের বক্তব্য জানতে তার মোবাইল নম্বরে কল করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে আরও জল ঘোলা হলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষ থেকে সন্ধ্যায় আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হবে বলেও জানান দলটির টিম ম্যানেজার সাকলাইন।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন