বিজ্ঞাপন

প্রভাতফেরিতে অংশ নিতে লাগবে করোনা ভ্যাকসিনের সনদ

February 18, 2022 | 3:01 pm

ঢাবি করেসপন্ডেন্ট

একুশে ফেব্রুয়ারি শহিদ মিনারের আগতদের করোনার ভ্যাকসিনের সনদ তদারকি করবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। প্রয়োজন সাপেক্ষে চলবে রেন্ডম চেকিং। এছাড়াও চলমান মহামারি পরিস্থিতি বিবেচনায় জনসমাগম এড়াতে এ বছরও সংগঠন ও প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ পাঁচজন এবং ব্যক্তি পর্যায়ে দুইজন একসঙ্গে বেদিতে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। অনুসরণ করতে হবে পূর্ণ স্বাস্থ্যবিধি।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই কথা বলেন।

আগত সবাইকে করোনা টিকার সনদ সঙ্গে রাখার অনুরোধ জানিয়ে উপাচার্য বলেন, করোনা মহামারি পরিস্থিতিতে জনসমাগম এড়াতে সীমিত সংখ্যক স্লটে সবাই শহিদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করতে পারবেন। শ্রদ্ধার্ঘ্য অর্পণের উদ্দেশ্যে আগত সকলের প্রতি করোনা টিকা সনদ সঙ্গে রাখার অনুরোধ থাকবে। অনুষ্ঠান চলাকালীন প্রয়োজনের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী রেন্ডম চেকিং করতে পারে।

উপাচার্য বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পলাশী মোড় থেকে শহীদ মিনার পর্যন্ত রাস্তায় ৩ ফুট পরপর চিহ্ন থাকবে। এই চিহ্ন অনুসরণ করে সবাই পর্যায়ক্রমে শহিদ মিনারে যাবেন এবং পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়া বিভিন্ন প্রবেশপথে স্বেচ্ছাসেবকগণ হ্যান্ড মাইক দিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে প্রচারণা চালাবেন। স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টিও তারা মনিটর করবেন।

বিজ্ঞাপন

বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের শহিদ মিনারে আসা প্রসঙ্গে উপাচার্য বলেন, এক্ষেত্রে প্রক্টরিয়াল টিম, আইন-শৃঙ্খলা বাহিনী ও বিএনসিসি, রোভার স্কাউট সহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনগুলো সচেষ্ট থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয় সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়কারী ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম-সমন্বয়কারী ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন