বিজ্ঞাপন

হাওরের ক্ষতিগ্রস্ত কৃষকরা সর্বোচ্চ সহায়তা পাবেন: উপমন্ত্রী

April 8, 2022 | 2:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: পাহাড়ি ঢলে সুনামগঞ্জের হাওরে যেসব ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল আছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তহবিল রয়েছে। এসব তহবিল থেকে কৃষকেরা আর্থিক সহায়তা পাবেন। হাওরে ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করে তাদের সর্বোচ্চ সহায়তা দেওয়া হবে।

শুক্রবার (৮ এপ্রিল) সুনামগঞ্জে দিরাই উপজেলার চাপতির হাওরের ভেঙে যাওয়া বাঁধ পরিদর্শনের সময় উপমন্ত্রী এ কথা বলেন। এসময় তিনি স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে কথা বলেন।

আরও পড়ুন- ‘সুনামগঞ্জ পাউবো’র সব কর্মকর্তার ছুটি বাতিল’

বিজ্ঞাপন

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক মো. ফজলুর রশিদ, পাউবোর উত্তর-পূর্বাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস এম শহীদুল ইসলাম, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবিরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে, পাহাড়ি ঢল আর বাঁধের ভাঙনে হাওরের কৃষকরা ব্যাপক শঙ্কায় পড়ে যান। গত সপ্তাহখানেক সময়ে পাহাড়ি ঢল হাওরের পানি বেড়ে আটটি বাঁধে ভাঙন দেখা দিয়েছে। ভাঙনে তলিয়ে গেছে কৃষকের ১০ হাজার হেক্টরেরও বেশি ফসল। এসময় অনেকে কাঁচা ধানও কেটে নিয়েছেন।

গত দুই দিনে নদী ও হাওরের পানি কিছুটা কমে আসায় বাঁধ ভাঙার আশঙ্কা কিছুটা কমেছে। তবে বাঁধের যেসব স্থানে ফাটল দেখা গেছে, স্থানীয় কৃষকদের সহায়তায় সেগুলো মেরামতে কাজ চালিয়ে যাচ্ছে প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন