বিজ্ঞাপন

জয়-পুতুলসহ টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

July 4, 2022 | 1:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পদ্মা সেতু দিয়ে পরিবারের সদস্যদের নিয়ে প্রথম গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়িতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলকে নিয়ে সোমবার বেলা ১১টা ৪০ মিনিটে পৈতৃক ভিটায় প্রবেশ করেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে, সকাল ৮টায় গণভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী। এরপর ৮টা ৪৮ মিনিটে মাওয়া টোল প্লাজায় পদ্মা সেতুর টোল দিয়ে সেতুতে ওঠেন।

স্বপ্নের সেতুর মাঝামাঝি গিয়ে সন্তানদের নিয়ে কিছু সময় পার করেন শেখ হাসিনা। সকাল সোয়া ৯টার দিকে তিনি জাজিরা প্রান্তে যান এবং সেখানে ফলকের সামনে কিছু সময় দাঁড়ান। এরপর প্রায় ৪০ মিনিট বিশ্রাম নেন জাজিরা প্রান্তের সার্ভিস এরিয়া-২ এ। সোয়া ১০টায় সেখান থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

টুঙ্গিপাড়ায় পৌঁছানোর পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

বিজ্ঞাপন

এর আগে প্রধানমন্ত্রীর প্রেস উইংস থেকে পাঠানো কর্মসূচিতে সফরসূচি উল্লেখ করা হয়েছে। এতে সকাল আটটায় গণভবন হতে টুঙ্গিপাড়ার উদ্দশে যাত্রা করবেন। সকাল ১১টা টুঙ্গিপাড়ায় উপস্থিতি হওয়ার কথা রয়েছে। এরপর ১১:০৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সুরা ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ গ্রহণ করবেন। ১১:৩৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বিভিন্ন সরকারি কর্মসূচিতে অংশগ্রহণ। দুপুর দুইটায় টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ৫টায় ঢাকায় উপস্থিতি হওয়ার কথা উল্লেখ রয়েছে।

২৫ জন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর দুই পাড়ে উপস্থিত থেকে সেতুর উদ্বোধন ঘোষণা করেন। সেদিন তার সঙ্গে ছিলেন তার মেয়ে পুতুল। উদ্বোধনী অনুষ্ঠানেও পদ্মা সেতুর ওপর দাঁড়িয়ে ক্যামেরা দিয়ে ছবি তোলেন পুতুল। তার আগে মাওয়া প্রান্তে উদ্বোধনের পর মেয়েকে সঙ্গে নিয়ে সেলফি তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন