বিজ্ঞাপন

বড় রানে চোখ মাহমুদউল্লাহর

July 7, 2022 | 3:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আধুনিক টি-টোয়েন্টিতে দুইশর আশেপাশে স্কোর প্রায়ই দেখা যায়। তবে বাংলাদেশ এই জায়গায় বরাবরই পিছিয়ে। হার্ডহিটারের অভাব নিয়ে কখনোই নিয়মিত বড় স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। টি-টোয়েন্টিতে প্রথম ইনিংসে বাংলাদেশের ব্যাটিং গড় ১৪৩। টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বড় স্কোরের দিকে মনযোগ দিচ্ছেন।

বিজ্ঞাপন

ধারাবাহিকভাবে ১৬০-১৭০ রানের স্কোর চাইছেন মাহমুদউল্লাহ। টি-টোয়েন্টি অধিনায়কের বিশ্বাস, ব্যাটাররা নিয়মিত এমন স্কোর গড়তে পারলে বোলাররা ম্যাচ জয়ের সুযোগ তৈরি করতে পারবেন।

আজ বুধবার (৭ জুলাই) গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে ম্যাচ পূর্বসংবাদ সম্মেলনে ব্যাটিং নিয়ে আক্ষেপ ঝড়ল মাহমুদউল্লাহ কণ্ঠে।

বিজ্ঞাপন

বাংলাদেশ অধিনায়ক অধিনায়ক বলেছেন, ‘অনেক সময় ওপেনাররা ভালো শুরুর পরও মিডল অর্ডার সেটা টেনে নিয়ে নাও যেতে পারে। তারপরও কাউকে না কাউকে দায়িত্ব নিতে হবে। আগের ম্যাচে সাকিব যেরকম একটা ইনিংস খেললো, আমরা ১৬০ এর কাছাকাছি চলে গিয়েছিলাম। এরকম একজনকে করতে হবে। সঙ্গে কয়েকজনকে ১৫, ২০, ৩০ রানের ক্যামিও ইনিংস খেলতে হবে। সেটা শুরুতে একজনকে খেলতে হবে এবং শেষে আরেকজনকে। তাহলে হয়তো আমরা ধারাবাহিকভাবে ১৬০-১৭০ করতে পারব।’

বড় রানে চোখ মাহমুদউল্লাহর

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ বলেন, ‘আমাদের বিশ্বাস ব্যাটসম্যানরা যদি ধারাবাহিকভাবে ১৬০-১৭০ রান করতে পারে বোলাররা সেটা ডিফেন্ড করতে পারবে। হয়তো আগের ম্যাচে পেস বোলাররা ভালো করতে পারেনি। কিন্তু অনেক ম্যাচেই কিন্তু বোলাররা প্রতিপক্ষকে অল্প রানে আটকে রাখতে পেরেছে।’

এখন পর্যন্ত আগে ব্যাটিং করে ৬০ ম্যাচ খেলা বাংলাদেশ হেরেছে ৩৫টিতে, জিতেছে ২২টিতে। পরে ব্যাটিং করে ৬৭ ম্যাচ খেলে হার ৪৫টিতে, আর জয় ২২টি। ব্যাটিং আগে হোক বা পরে, কোনও ভাবেই বড় স্কোরের দেখা মিলে না।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে অনেক দিন যাবত শুরুতেই বেশি ভুগতে হচ্ছে বাংলাদেশকে। আবার কোনও ম্যাচে শুরুটা ভালো হলেও মাঝে বা শেষে তার সেই গতি আর অব্যাহত থাকছে না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজেও প্রত্যাশিত ব্যাটিং করতে পারেনি বাংলাদেশি ব্যাটাররা। আজ তৃতীয় ম্যাচে ব্যাটিং নিয়ে অধিনায়কের প্রত্যাশা পূরণ হয় কিনা সেটাই দেখার।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন