বিজ্ঞাপন

আফিফের দুর্দান্ত ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ১৫৮

September 25, 2022 | 9:52 pm

স্পোর্টস ডেস্ক

খাতা কলমে সংযুক্ত আরব আমিরাতের চেয়ে ঢের এগিয়ে বাংলাদেশ দল। বিশ্বকাপের জন্য ঘোষিত দলের থেকে নেই কেবল সাকিব আল হাসান। তবুও আরব আমিরাতের বিপক্ষে খেলতে গিয়ে নড়ে গেছে বাংলাদেশের ভিত। তবে ব্যাট হাতে অন্যরা ব্যর্থ হলেও এক আফিফ হোসেন লড়েছেন আর খেলেন ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংসে। আফিফের এই ইনিংসেই ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৫৮ রানের।

বিজ্ঞাপন

দুবাইয়ে আরব আমিরাতের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ধসে পড়ে বাংলাদেশের টপ অর্ডার। উদ্বোধনী জুটিতে এদিন ব্যর্থ সাব্বির রহমান এবং মেহেদি হাসান মিরাজ। সাব্বির ইনিংসের দ্বিতীয় ওভারে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন বাসিল হামিদের হাতে। দলীয় ১১ রানে আর ব্যক্তিগত ৩ বলে শূন্য রানে ফেরেন সাব্বির।

দ্বিতীয় উইকেটে আসা লিটন দাস দারুন শুরুর আভাস দিলেও টিকতে পারেননি উইকেটে। ৮ বলে ৩ বাউন্ডারিতে মাত্র ১৩ রান করে লিটন ফেরেন তৃতীয় ওভারে ক্যাচ আউট হয়েই। এক ওভার বিরতিতে ওপেনার মেহেদি হাসান মিরাজ দলীয় ৩৫ রানে ফেরেন ব্যক্তিগত ১৪ বলে ১২ রান করে।

এরপর ইয়াসির আলী রাব্বি ৭ বলে ৪ রান করে মাইয়াপ্পানের বলে বোল্ড হয়ে ফিরলে বাংলাদেশ মাত্র ৪৭ রানে হারায় চতুর্থ উইকেটে। পঞ্চম উইকেটে মোসাদ্দেক হোসেন সৈকতের সঙ্গে ৩০ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন আফিফ। তবে সেই ৩০ রানের ২৬ রানই আসে আফিফের ব্যাট থেকে। অন্যদিকে ৮ বলে ৩ রান করে মসাদ্দেক মাইয়াপ্পানের বলে স্ট্যাম্পিং হয়ে ফেরেন দলীয় ১১তম ওভারে ৭৭ রানে।

বিজ্ঞাপন

ষষ্ঠ উইকেটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। অধিনায়ক নুরুল হাসান সোহান যোগ্য সঙ্গ দেন আফিফ হোসেনকে। আর তাতেই বাংলাদেশ বড় সংগ্রহের পথে থাকে। আফিফ তুলে নেন অর্ধশতক। আর তারপরেই শুরু করেন তাণ্ডব। ৭টি চার আর ৩টি ছক্কায় ৫৫ বলে ৭৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন আফিফ। অন্যদিকে ২৫ বলে দুটি চার ও ছয়ে ৩৫ রানে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান। ষষ্ঠ উইকেটে ৫৪ বলে ৮১ রানের জুটি গড়েন এই দুইজন। এতেই বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৮ রানের পুঁজি দাঁড় করায়।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন