বিজ্ঞাপন

পাকিস্তানে নয় নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে এশিয়া কাপ

February 5, 2023 | 4:16 pm

স্পোর্টস ডেস্ক

২০২৩ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে পাকিস্তানের সঙ্গে রাজনৈতিক সম্পর্কের অবনতির কারণে দেশটির সঙ্গে সব ধরনের ক্রিকেট খেলা থেকে বিরত ভারত। আর তাই পাকিস্তানে খেলতে যাওয়ার কথাও ভাবছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এতেই বিপাকে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বাহরাইনে অনুষ্ঠিত এসিসি’র সর্বশেষ বৈঠকেও আসেনি কোনো সিদ্ধান্ত। তবে জানা গেছে আগামী মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া বৈঠকে এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এসিসি’র সভায় আলোচনার বিষয় ছিল এশিয়া কাপ নিয়ে। সেখানে মুখোমুখি হয়েছিলেন ভারতের জয় শাহ ও পাকিস্তানের নাজাম শেঠি। প্রথম থেকে শেঠি জানিয়ে আসছেন এশিয়া কাপ পাকিস্তানেই অনুষ্ঠিত হবে আর ভারতকে সেখানে আসতেই হবে। তা না হলে পাকিস্তানও আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ভারতে অংশগ্রহণ করবে না বলেও হুমকি দেয়। তবে সেখান থেকে কিছুটা নমনীয় হয়েছেন শেঠি। আর শর্ত মেনে নিয়ে নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজনের জন্য বলছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শেঠির আহ্বানেই এসিসির অন্তর্ভুক্ত দেশগুলোর ক্রিকেট বোর্ডের প্রধানেরা বাহরাইনে একত্র হয়েছিলেন। সভায় জয় শাহ এশিয়া কাপের ভেন্যু হিসেবে আরব আমিরাতের নাম প্রস্তাব করেছেন। মার্চে আবারও সভা হওয়ার কথা। সেখানেই চূড়ান্ত হবে ২০২৩ এশিয়া কাপের আয়োজক দেশের নাম। এশিয়া কাপের উপর নির্ভর করছে ২০২৫ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিও। সেই টুর্নামেন্টও আয়োজিত হওয়ার কথা পাকিস্তানে।

এসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ২০২৩ এশিয়া কাপ নিয়ে গঠনমূলক আলোচনা হয়েছে। টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করতে কার্যনির্বাহী বোর্ড সব ব্যাপারে একমত পোষণ করেছে। আগামী মার্চে এসিসি কার্যনির্বাহী বোর্ডের পরবর্তী বৈঠকের পর সর্বশেষ সিদ্ধান্ত জানানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন