বিজ্ঞাপন

বিশ্রাম শেষে জুভেন্টাসের দায়িত্ব নিচ্ছেন জিদান?

April 23, 2023 | 2:13 pm

স্পোর্টস ডেস্ক

ফুটবলার জিনেদিন জিদান পেয়েছেন আকাশসম সাফল্য। এরপর রিয়াল মাদ্রিদের ডাগ আউটে দায়িত্ব নিয়ে টানা তিন চ্যাম্পিয়নস লিগসহ আরও বেশ কয়েকটি শিরোপা জিতেছেন জিজু। দুই দফায় রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব পালন করে বিশ্রামে যান এই কিংবদন্তি। দুই বছর বিশ্রামে কাটিয়ে আবারও কোচিংয়ে ফিরছেন জিদান। নতুন গন্তব্য হিসেবে গুঞ্জন উঠেছে পিএসজি এবং জুভেন্টসের নাম। তবে শক্ত গুঞ্জন জিদান পিএসজি নয় দায়িত্ব নিতে যাচ্ছেন নিজের সাবেক ক্লাব জুভেন্টাসের।

বিজ্ঞাপন

রিয়ালের দায়িত্ব ছাড়ার পর থেকেই জিদানকে নিজেদের ডাগ আউটে ভেড়ানোর চেষ্টায় ছিল পিএসজি। তবে বারবার পিএসজির প্রস্তাব প্রত্যাখ্যান করে আসছেন জিজু। পিএসজির কর্ণধার ও কাতারি আমির তামিম বিন হামাদ আল থানির সঙ্গে দেখা করতে কাতারে গেছেন জিদান, এমন গুজবও রটেছিল। তবে তিনি কিংবা তাঁর এজেন্ট বরাবরই এসব খবরকে ভুয়া বলে উড়িয়ে দিয়েছেন।

ফ্রান্সের সংবাদমাধ্যম বারবার জানিয়েছে জিদান কোচিংয়ের জন্য অপেক্ষা করছেন ফ্রান্স জাতীয় দলের। কাতার বিশ্বকাপের ফাইনালে হারের পর গুঞ্জন উঠেছিল এবার বোধহয় ডাগ আউটের দায়িত্ব ছাড়তে যাচ্ছেন ফ্রান্সকে বিশ্বকাপ এনে দেওয়া দিদিয়ের দেশম। তবে সবাইকে অবাক করে চুক্তি নবায়ন করেন এই কোচ। এতেই ফ্রান্সের কোচ হওয়ার স্বপ্ন এই মুহূর্তের জন্য বিসর্জন দিতে হয় জিজুকে।

জিদানের কোচিংয়ে ফেরার গুঞ্জন আবারও চড়াও। তবে এবার রিয়াল মাদ্রিদ কিংবা পিএসজি নয়। জিজুর আরেক সাবেক ক্লাব জুভেন্টাসকে ঘিরে। ফ্রেঞ্চ সংবাদমাধ্যম আরএমসি জানিয়েছে, জিদান জুভেন্টাসকে সবুজ সংকেত দিয়েছেন।

বিজ্ঞাপন

২০০১ সালে রেকর্ড পরিমাণ অর্থের বিনিময়ে রিয়াল মাদ্রিদে নাম লেখান জিদান। এর আগেই অবশ্য জুভেন্টাসের হয়ে পাঁচ মৌসুম খেলে তারকাখ্যাতি অর্জন করে ফেলেন জিজু। ফ্রান্সের হয়ে বিশ্বকাপের পর জিতেছেন ইউরো চ্যাম্পিয়নশিপ। ২২ বছর পর সেই জুভেন্টাসেই প্রধান কোচ হয়ে ফিরতে পারেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।

আরএমসি লিখেছে, জিদান কোচিংয়ে ফিরতে প্রস্তুত। সাবেক ক্লাব জুভেন্টাসের ডাগ আউট দিয়েই আবারও কোচিংয়ে ফিরতে পারেন জিজু।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন