বিজ্ঞাপন

এশিয়া কাপের ফাইনালে প্রথমে ব্যাটিংয়ে শ্রীলংকা

September 17, 2023 | 3:02 pm

স্পোর্টস ডেস্ক

রোববার (১৭ সেপ্টেম্বর) মাঠে গড়াচ্ছে এবারের এশিয়া কাপের ফাইনাল। এবারের আসরের ফাইনালে মুখোমুখি ভারত ও শ্রীলংকা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। তার আগে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলংকার অধিনায়ক দাসুন শনাকা।

বিজ্ঞাপন

সুপার ফোরে নিজেদের তিন ম্যাচের দুটিতে জিতেছে দুই দলই। ভারত হারিয়েছে পাকিস্তান ও শ্রীলংকাকে। অন্যদিকে শ্রীলংকা বাংলাদেশকে সরাসরি হারানোর পর পাকিস্তানকেও বৃষ্টি আইনে হারিয়ে ফাইনালের টিকিট কাটে। বাকি একটি ম্যাচে ভারতের কাছে হারে শ্রীলংকা। আর ভারত সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছে।

বিশ্বকাপের আগে নিজেদের শেষ ম্যাচে মাঠে নামছে শ্রীলংকা। অন্যদিকে এশিয়া কাপের পরে বিশ্বকাপের প্রস্তুতিকে সামনে রেখে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচে ওয়ানডে সিরিজ খেলবে ভারত।

এশিয়া কাপের ফাইনালের আগে বড় ধাক্কা খেয়েছে শ্রীলংকা। দলের অন্যতম সেরা বোলার মহেশ থিকশানা চোটে পড়েন। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া এবং জাসপ্রিত বুমরাহকে বিশ্রামে রেখেছিল ভারত। তবে ফাইনালে ফিরেছেন তারা সবাই।

বিজ্ঞাপন

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদিব যাদব, মোহাম্মদ সিরাজ এবং জাসপ্রতি বুমরাহ।

শ্রীলংকা একাদশ
কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জায় ডি সিলভা, দাসুন শনাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালেগা, দাসুন হেমন্থ, মাথিসা পাথিরানা এবং প্রমোদ মদুশান।

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন