বিজ্ঞাপন

চার পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

September 26, 2023 | 1:34 pm

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নেওয়ার লক্ষ্যে নিউজিল্যান্ডকে ঘরের মাঠে আতিথ্য দিচ্ছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের ওয়ানডের প্রথমটি বৃষ্টিতে ভেসে যায়। এরপর দ্বিতীয় ম্যাচে নাস্তানাবুদ হয় টাইগাররা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নামছে দুই দল। শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বিজ্ঞাপন

শেষ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে চার পরিবর্তন। দলে ঢুকেছেন নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম। এছাড়া অভিষেক হচ্ছে তরুণ জাকির হাসানের।

চোটের কারণে এশিয়া কাপের মাঝপথে ছিটকে পড়েছিলেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের দলেও ছিলেন না তিনি। তৃতীয় ম্যাচ ফিরলেন অধিনায়ক হিসেবেই। শান্তর সঙ্গে দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলামরাও। তবে তাসকিন ও মিরাজ পুরোপুরি চোটমুক্ত নন। তাসকিনের অসুস্থতা রয়েছে, চোটের কারণে পায়ে অস্বস্তি আছে মিরাজেরও। ফলে শেষ ম্যাচে তাদের কেউই নিশ্চিত নন।

টানা খেলার মধ্যে থাকা মুশফিক-তাসকিনদের প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রথম দুই ওয়ানডে দলে থাকা সাত খেলোয়াড়কেই তৃতীয় ওয়ানডে থেকে বাদ দেওয়া হয়েছিল। তারা হলেন- লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, নুরুল হাসান সোহান, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও খালেদ আহমেদ। পরে তাসকিনের অসুস্থতায় ফের ডাকা হয়েছে খালেদকে। আর মিরাজের বিকল্প হিসেবে রাখা হয়েছিল আফিফ হোসেনকে।

বিজ্ঞাপন

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, জাকির হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ

বিজ্ঞাপন
ফিন অ্যালেন, উইল ইয়ং, ডিন ফক্সট্রট, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কোল ম্যাককনচি, ইস সোধি, অ্যাডাম মিলনে, লুকি ফারগুসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এই সিরিজ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন