বিজ্ঞাপন

সৌদি ক্রাউন প্রিন্সের সঙ্গে বৈঠক ফলপ্রসূ হয়েছে: ব্লিঙ্কেন

October 15, 2023 | 3:38 pm

আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক খুব ফলপ্রসূ হয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। রোববার (১৫ অক্টোবর) রিয়াদে সাংবাদিকের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি। খবর সিএনএস।

বিজ্ঞাপন

সৌদি ক্রাউন প্রিন্সের সঙ্গে তার ব্যক্তিগত খামারের বাসভবনে দেখা করেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। সেখানে তাদের মধ্যে প্রায় এক ঘণ্টা বৈঠক হয় বলে জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর। ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ও ইসরাইলের চলমান মধ্যেই সৌদি আরব সফরে গেছেন তিনি।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক ‘খুব ফলপ্রসূ’ ছিল।

হামাসের আকস্মিক হামলার কয়েকদিন পর ইসরাইলকে সমর্থন জানাতে দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে দেখা করেছেন যুক্তরাষ্ট্রের এই শীর্ষ কূটনৈতিক। এরপরই তিনি মধ্যপ্রাচ্যে সফরে আছেন।

বিজ্ঞাপন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন গত বৃহস্পতিবার তেল আবিব থেকে ব্লিঙ্কেন জর্ডান এবং কাতারে সফর করেন। বর্তমানে সৌদি আরবে আছেন তিনি। সেখান থেকে তিনি সংযুক্ত আরব আমিরাত এবং মিশরে যাবেন বলে আশা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষাকে শক্তিশালী করতে এবং যুদ্ধ (হামাস-ইসরাইল) ছড়িয়ে পড়া বন্ধ করতে এই সফরের উদ্দেশ্য।

আরও পড়ুন:

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন