বিজ্ঞাপন

এইচএসসির ফল চ্যালেঞ্জের আবেদন শুরু ২৭ নভেম্বর

November 26, 2023 | 7:22 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঘোষণা হয়েছে এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল। এই ফল চ্যালেঞ্জের আবেদন শুরু হচ্ছে আগামীকাল সোমবার (২৭ নভেম্বর) থেকেই। আবেদন করা যাবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

রোববার (২৬ নভেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময় বোর্ড চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এ বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ডসহ ১১টি বোর্ডে পরীক্ষার্থীদের গড় পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৯২ হাজার ৩৬৫ জন শিক্ষার্থী।

বিজ্ঞাপন

নিয়ম অনুযায়ী পরীক্ষায় কেউ ফেল করলে বা কাঙ্ক্ষিত ফল না পেলে তা চ্যালেঞ্জ করার সুযোগ রয়েছে। ফল পুনঃনিরীক্ষণের এ আবেদন সোমবার থেকে শুরু হয়ে চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত। কেবল এসএমএসের মাধ্যমে এ ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, প্রকাশিত ফলাফলে কেউ সংক্ষুব্ধ বা অসন্তষ্ট হলে পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। অনলাইনে ঘরে বসেই আবেদন করা যাবে। বোর্ড তার উত্তরপত্র যাচাই-বাছাই করে আবেদন নিষ্পত্তি করবে।

এদিকে ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে ফল পুনঃনিরীক্ষণের আবেদন প্রক্রিয়ার বিস্তারিত জানানো হয়েছে। এতে বলা হয়, শুধুমাত্র টেলিটকের প্রিপেইড নম্বর থেকে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন