বিজ্ঞাপন

চট্টগ্রামে ফ্লাইওভারে জলাবদ্ধতা!

June 4, 2018 | 9:54 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর মুরাদপুর থেকে লালখান বাজার মোড় পর্যন্ত নির্মিত ‘আক্তারুজ্জামান ফ্লাইওভারের’ বিভিন্ন অংশে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল। কয়েক ঘণ্টা ধরে ওই ফ্লাইওভারের উপর দিয়ে যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটে।

সোমবার (৪ জুন) দুপুর থেকে চট্টগ্রাম নগরী এবং আশপাশের এলাকায় টানা বৃষ্টি হয়। সন্ধ্যার পরও কখনও থেমে, কখনও অঝোর ধারায় বৃষ্টিপাত অব্যাহত ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃষ্টির মধ্যে আক্তারুজ্জামান ফ্লাইওভারের বিভিন্ন অংশে পানি জমে যায়। এতে প্রাইভেট কার, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। কিছু যানবাহন বিকল হয়ে আটকে যায়। আবার ধীরগতিতে চালাতে হয়েছে গাড়ি।

বিজ্ঞাপন

জানতে চাইলে সিডিএর নির্বাহী প্রকৌশলী ও আখতারুজ্জামান ফ্লাইওভারের প্রকল্প পরিচালক মো. মাহফুজুর রহমান সারাবাংলাকে বলেন, ফ্লাইওভারে নালা থাকে না। রেইন ওয়াটার পাইপ থাকে। আক্তারুজ্জামান ফ্লাইওভারে প্রতি ১০০ গজ পরপর আমরা রেইন ওয়াটার পাইপ দিয়েছি। বৃষ্টি বেশি হওয়ায় সেই পাইপগুলোতে পানি আটকে গিয়েছিল। চট্টগ্রাম শহরের যানজট নিরসনের স্বার্থে নির্মাণকাজ শতভাগ শেষ না করেই আখতারুজ্জামান ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে। এ জন্য এই সমস্যাটা হয়েছে। নিয়মিত সংস্কার করলে এটা থাকবে না।

সংশ্লিষ্টদের মতে, বর্ষা শুরুর পর বৃষ্টি আরও জোরালোভাবে শুরু হলে তখন ফ্লাইওভারের উপর জলাবদ্ধতা আরও বাড়বে। তখন বিটুমিন উঠে গিয়ে ফ্লাইওভারে খানাখন্দ সৃষ্টি হবে। গাড়ি চালানোর অযোগ্যও হয়ে পড়তে পারে ফ্লাইওভারটি।

মাহফুজুর রহমান সারাবাংলাকে বলেন, বর্ষা শুরুর পর আমরা আরও বেশি সতর্ক থাকব। আশা করি কোনো সমস্যা হবে না। রেইন ওয়াটার পাইপগুলো নিয়মিত পরিস্কার করলে পানি চলে যাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন