বিজ্ঞাপন

অনুরাগের স্বপ্নের শেষ!

October 6, 2018 | 3:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

গুঞ্জন শুরু হয় ‘মনমর্জিয়া’ ছবিটি মুক্তি পাওয়ার পর। অনুরাগ কাশ্যপ পরিচালিত এই ছবিটি প্রযোজনা করেন আনন্দ এল রাই। তখনই প্রশ্ন ওঠে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান রেখে অনুরাগ কেনো কালার ইউলো প্রোডাকশন থেকে সিনেমা বানালেন! তবে কি ফ্যান্থম ফিল্মসের সঙ্গে দূরত্ব তৈরী হয়েছে কাশ্যপের!


আরও পড়ুন :  সুপার হিরো বেশে কমেডি করবেন রণবীর সিং


দূরত্ব নয়, ফ্যান্থমের সঙ্গে সম্পর্কই চুকিয়ে ফেলেছেন ‘গ্যাংস অফ ওয়েসিপুর’ পরিচালক অনুরাগ কাশ্যপ। শনিবার টুইটারে এ খবর তিনি নিজেই জানিয়েছেন। লিখেছেন, ‘ফ্যান্থম একটা স্বপ্ন ছিলো। সব স্বপ্নের মতো সেরা স্বপ্নটারও শেষ আছে। আমরা আমাদের সেরাটাই করেছি। আমরা সফল হয়েছি আবার হেরেও গেছি।’

বলিউডের বিখ্যাত প্রযোজনা সংস্থা ফ্যান্থম ফিল্মস আনুষ্ঠানিকভাবে তাদের ব্যাবসা গুটিয়ে নিয়েছে। শনিবার কাশ্যপের মতো তার তিন ব্যবসায়িক সহযোগিও টুইটারে খবরটি নিশ্চিত করেছেন। বিক্রমাদিত্য মোতোয়ানে, বিকাশ বাল, ও মধু মান্তেনা বের হয়ে গেছেন ফ্যান্থম থেকে। প্রতিষ্ঠানটি কাশ্যপ প্রতিষ্ঠা করেছিলেন বলে এর সত্ত্ব থাকছে তার হাতেই। ভবিষ্যতে তিনি চাইলে এটি আবার নতুন করে শুরুও করতে পারবেন।

বিজ্ঞাপন

২০১১ সালে প্রতিষ্ঠার পর ফ্যান্থমকে বলা হতো ‘ডিরেক্টর’স কোম্পানী’। কারণ এর সঙ্গে সংশ্লিষ্ট সবাই মূলত পরিচালক। প্রতিষ্ঠানটি থেকে বের হওয়া প্রতিটি ছবিই বেশ প্রশংসিত হয়েছে। এরমধ্যে ‘লুটেরা’, ‘এনএইচ১০’, ‘উড়তা পাঞ্জাব’, ‘কুইন’, ‘গ্যাংস অফ ওয়েসিপুর’ ছবিগুলো ভারতের বাইরেও বেশ প্রশংসিত হয়েছে।

চলতি বছরের সবচেয়ে আলোচিত নেটফ্লিক্স সিরিজ ‘স্যাক্রেড গেমস’ ও ‘ঘৌল’ নির্মিত হয়ে ফ্যান্থমের ব্যানারে। এছাড়াও হৃত্বিক রোশন অভিনীত ‘সুপার ৩০’ ছবিটিও প্রযোজনা করছে ফ্যান্থম।

প্রসঙ্গত, গেল বছরে অংশীদার বিকাশ বালের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠার পরেই ব্যবসা থেকে দূরে সড়তে থাকে ফ্যান্থম।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম


আরও পড়ুন :

আসছে চঞ্চল-সজীবের গানের অ্যালবাম

শুরু হলো সিসিমপুরের নতুন মৌসুম

 সম্পর্কের জটিল সমীকরণ ‘হ্যালো ভালোবাসা’


আরো দেখুন :

সারাবাংলা’য় আড্ডা। অতিথি : শিমুল মুস্তাফা। উপস্থাপনা : পলাশ মাহবুব

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন