বিজ্ঞাপন

আর্জেন্টিনার স্কোয়াডে ইনজুরির থাবা

November 13, 2018 | 11:54 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা চলতি মাসে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে মেক্সিকোর। সেটি আবার একটি নয়, পর পর দুটি ম্যাচে। দুটি ম্যাচই মেক্সিকোকে খেলতে হবে আর্জেন্টিনার মাটিতে। ঘরের মাটিতে খেলতে পারছেন না ইংলিশ লিগে ম্যানচেস্টার সিটির হয়ে খেলা তারকা নিকোলাস অটামেন্ডি। আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন থেকে নিশ্চিত করা হয়েছে ইনজুরির কারণে খেলতে পারছেন না তিনি।

পোর্তো-ভ্যালেন্সিয়ার সাবেক তারকা অটামেন্ডির সঙ্গে স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন বেনফিকার উইঙ্গার এদুয়ার্দো সালভিও এবং রেসিংয়ের মিডফিল্ডার মাতিয়াস জারাকো। হাঁটুতে চোট পাওয়া এই দুজনই এবার প্রথমাবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছিলেন। তিন তারকা ছিটকে পড়লেও তাদের জায়গায় কাদের নেওয়া হবে সেটি এখনও জানায়নি দেশটির ফুটবল ফেডারেশন। আর্জেন্টিনা দলে নেই লিওনেল মেসি। সার্জিও আগুয়েরো, ডি মারিয়া আর গঞ্জালো হিগুয়েনরা বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের জার্সিতে খেলছেন না।

আগামী ১৬ নভেম্বর প্রথম ম্যাচটি খেলার পর স্বাগতিক আর্জেন্টিনার বিপক্ষে ২০ নভেম্বর দ্বিতীয় ম্যাচটি খেলবে আতিথ্য নেওয়া মেক্সিকানরা। আগামী ডিসেম্বরে আর্জেন্টিনার পূর্ণকালীন কোচ নিয়োগ দেওয়া হবে। তার আগে ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির অধীনে এই দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এদিকে, ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করা রিকার্ডো ফেরেত্তির অধীনে মেক্সিকো তাদের শেষ ম্যাচ দুটি আর্জেন্টিনার বিপক্ষেই খেলবে।

বিজ্ঞাপন

২০১৯ সালে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার আসর। তার আগে লাতিন আমেরিকার দলগুলো যত বেশি সম্ভব প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে। আর্জেন্টিনাও পিছিয়ে থাকতে চায় না। চলতি বছরই নিজেদের দল গুছিয়ে রাখার লক্ষ্য তাদের। মেক্সিকোর বিপক্ষে প্রথম ম্যাচটি লা বোমবোনেরাতে হওয়ার পর দ্বিতীয় ম্যাচটি হবে বুয়েন্স আইরেসে।

এর আগে ২০১৫ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-মেক্সিকো। আমেরিকায় হওয়া সেই ম্যাচটিতে ২-০ গোলে এগিয়ে গিয়েও জিততে পারেনি মেক্সিকানরা। আর্জেন্টিনা ২-২ গোলে ড্র করে ম্যাচটি। ম্যাচের ১৯ মিনিটের মাথা পেনাল্টি থেকে গোল করেন মেক্সিকান তারকা হাভিয়ের হার্নান্দেজ, ৭০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন হেক্টর হেরেরা। ৮৫ মিনিটে আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেন সার্জিও আগুয়েরো। আর ৮৯তম মিনিটে লিওনেল মেসির গোলে পরাজয়ের হাত থেকে রক্ষা পায় আর্জেন্টিনা।

মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: আগুস্তিন মার্সেসিন (ক্লাব আমেরিকা), সার্জিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ)।
ডিফেন্ডার: হের্মান পেস্সেইয়া (ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), ওয়াল্তার কান্নেমান (গ্রেমিও), হুয়ান ফইথ (টটেনহাম), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), এমানুয়েল মাম্মানা (জেনিত)।
মিডফিল্ডার: সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোটিং লিসবন), মার্কোস আকুনা (স্পোটিং লিসবন), মাক্সি মেসা (ইন্দেপেনদিয়েন্তে), এরিক লামেলা (টটেনহাম হটস্পার)।
ফরোয়ার্ড: রদ্রিগো দে পল (উদিনেস), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), পাওলো দিবালা (জুভেন্টাস), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আথলেটিকো মাদ্রিদ), জিওভান্নি সিমেওনে (ফিওরেন্তিনা)।

বিজ্ঞাপন

মেক্সিকো দল:
গোলরক্ষক: জেসুস কোরোনা, হুগো গনসালেস, গিলেরমো ওচোয়া।
ডিফেন্ডার: এদসন আলভারেস, জেসুস আনগুলো, জেরার্দো আরতেগা, নেস্তোর আরাউজো, দিয়েগো রেয়েস, মিগুয়েল লাইয়ুন।
মিডফিল্ডার: জেসস গায়ার্দো, লুইস রোদ্রিগেস, হাভিয়ের গুয়েমেস, এরিক আগুইরে, ভিক্তর গুসমান, জেসুস দুয়েনাস, ইসাক ব্রিজুয়েলা, এরিক গুতিয়েরেস, হাভিয়ের আকুইনো, রবের্তো আলভারাদো, মার্কো ফাবিয়ান।
ফরোয়ার্ড: হেনরি মার্তিন, আলান পুলিদো, আনহেল জালদিভার, রাউল জিমেনেস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন