বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগ জয়ে বার্সাকেই ফেভারিট মানছেন পচেত্তিনো

March 20, 2019 | 3:15 pm

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের শেষ আটের লড়াই শুরু হবে আগামী মাসে। শেষ আটে ম্যানচেস্টার ইউনাইটেডকে মোকাবিলা করবে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। তবে এই লড়াইয়ে ইউনাইটেডের চেয়ে কাতালানদেরকেই এগিয়ে রাখছেন টটেনহ্যাম কোচ মাইরিচিও পচেত্তিনো।

বিজ্ঞাপন

শুধু তাই নয় ক্লাব প্রতিযোগিতার দিক থেকে ইউরোপ সেরা এই টুর্নামেন্টে এবার বার্সা নিজেদের ষষ্ঠ শিরোপা জিতবে বলেই মনে করেন টটেনহ্যমের এই কোচ।

বার্সা আর ইউনাইটেড ছাড়াও শেষ আটে জায়গা করে নিয়েছে টটেনহ্যাম, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস, আয়াক্স, লিভারপুল ও পোর্তো। শেষ আটের প্রথম লেগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১০ ও ১১ এপ্রিল। আর দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে ১৭ ও ১৮ এপ্রিল।

দারুণ ছন্দে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ ষোলোর লড়াইয়ে তারা মোকাবিলা করেছিল পিএসজিকে। প্রথম লেগে ২-০ গোলে হারের পর দ্বিতীয় লেগে ঘরের মাঠে দারুণ নাটকীয়তায় ৩-১ গোলে জয় তুলে নেয় তারা। তাতেই দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতায় থেকে অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে শেষ আটে ওঠে তারা। শেষ আটে তারা মোকাবিলা করবে বার্সাকে। আর এই লড়াইয়ে বার্সাকে এগিয়ে রাখতে চান পচেত্তিনো।

বিজ্ঞাপন

‘চ্যাম্পিয়ন্স লিগ জয়ের দিক থেকে যদি ফেভারিট দলের কথা বলি, সেটা হবে বার্সেলোনা। কোচ আর্নেস্তো ভালভেরদে দারুণ কাজ করছেন। তাদের দলে দারুণ সব খেলোয়াড় আছে। সবার ওপরে আছে লিওনেল মেসি।’

চলতি মৌসুমের শুরুতে খুব একটা ভালো অবস্থা ছিলনা ইউনাইটেডের। বাজে ফর্মের কারণে গত ডিসেম্বরে দলটির কোচের দায়িত্ব হারান জোসে মরিনিয়ো। এরপর কোচের দায়িত্ব ওলে গুনার সুলশার। তাতে নিজেদেরকে অনেকটাই গুছিয়ে নিয়েছে তারা। তবে বার্সার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে ইউনাইটেডের আরও উন্নতির দরকার বলেই মনে করছেন পচেত্তিনো। তিনি বলেন, ‘আমি মনে করি, বড় কিছু জেতার জন্যই ম্যানচেস্টার ইউনাইটেড দলটাকে গত কয়েক বছর ধরে তৈরি করা হচ্ছে। কিন্তু আমার মনে হচ্ছে ইউনাইটেডের চাইতে বার্সেলোনা এগিয়ে আছে।’

শেষ ষোলোর লড়াইয়ে টটেনহ্যামের প্রতিপক্ষ ছিল জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড। তাদের বিপক্ষে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের জয়ে শেষ আটে জায়গা পেয়েছে টটেনহ্যাম। আর শেষ চারে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন