বিজ্ঞাপন

লিভারপুল-চেলসির জয়, শিরোপার কাছে সিটি

April 15, 2018 | 11:30 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগে শক্তিশালী টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়ে শিরোপা জয়ের আরও কাছে পৌঁছেছে ম্যানচেস্টার সিটি। এদিকে, সবশেষ অপর ম্যাচগুলোতে জিতেছে চেলসি এবং চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে জায়গা করে নেওয়া লিভারপুল।

সিটিজেনরা ৩-১ গোলে হারিয়েছে টটেনহ্যামকে। চেলসি ৩-২ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে আর বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছেন উড়তে থাকা লিভারপুল।

ব্রাজিল তারকা গাব্রিয়েল জেসুস ম্যাচের ২২তম মিনিটে গোল করে এগিয়ে দেন সিটিকে। ২৫তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেন ইলকাই গুনডোগান। পেনাল্টি থেকে গোলটি করেন তিনি। ৪২তম মিনিটে ব্যবধান কমান ক্রিস্তিয়ান এরিকসেন। তবে, দ্বিতীয়ার্ধের ৭২তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোলে জয় নিশ্চিত হয়ে যায় অতিথি হিসেবে খেলতে নামা সিটিজেনদের।

বিজ্ঞাপন

শেষ পাঁচ ম্যাচের একটিতে জিতলে আর কোনো হিসেব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে সিটির।

এদিকে, সাউদাম্পটনের মাঠ সেন্ট ম্যারি স্টেডিয়ামে ২-০ গোলে পিছিয়ে পড়লেও ৮ মিনিটের জাদুকরী পারফরম্যান্সে ৩-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে শিরোপা থেকে অনেকদূরে থাকা চেলসি। ম্যাচের ২১তম মিনিটে তাদিকের গোলে লিড নেয় স্বাগতিকরা। ৬০তম মিনিটে বেডনারেকের গোলে ২-০তে লিড নেয় দলটি।

বিজ্ঞাপন

তবে, ৭০ থেকে ৭৮ এই আট মিনিটেই জয় নিশ্চিত করে চেলসি। ৭০তম মিনিটে অলিভার জিরুদ, ৭৫ মিনিটে ইডেন হ্যাজার্ড আর ৭৮তম মিনিটে আবারো জিরুদ গোল করেন।

চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনাল নিশ্চিত করা লিভারপুল জিতেছে ৩-০ ব্যবধানে। নিজেদের মাঠ অ্যানফিল্ডে বোর্নমাউথকে আতিথ্য দেয় লিভারপুল। ম্যাচের ৭ মিনিটে সাদিও মানে, ৬৯ মিনিটে মোহামেদ সালাহ আর ৯০ মিনিটে রবার্তো ফিরমিনো গোল করেন।

৩৩ ম্যাচ শেষে ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি, ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড, ৩৪ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল, ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চারে টটেনহ্যাম আর ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পাঁচে চেলসি অবস্থান করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন