বিজ্ঞাপন

আগামী বছর থেকে নারীদের পেশাদার ফুটবল লিগ

December 25, 2017 | 2:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

সাফ অনূর্ধ্ব-১৫ ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের কিশোরীরা। বয়সভিত্তিক দলটি দুর্দান্ত পারফর্ম করে বিজয়ের মাসে দেশকে আরেকটি বিজয় উপহার দিয়েছে। নড়েচড়ে বসেছে দক্ষিণ এশিয়ার বাকি দেশগুলো। তাই, বাংলার বাঘিনীদের জন্য ভবিষ্যৎ চিন্তা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। উঠতি এই তারকাদের বেড়ে উঠতে ইতোমধ্যেই বেশ কিছু সুযোগ সুবিধার ঘোষণা দিয়েছে বাফুফে।

বাফুফের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন জানিয়েছেন, আগামী বছর থেকে শুরু হবে নারীদের পেশাদার ফুটবল লিগ। এতে করে এগিয়ে যাবে দেশের ফুটবল।

বাস্তবতার জমিনে ফুটবল কর্তারা ছেলেদের ফুটবল নিয়ে আপাতত কিছুই করতে পারছে না। ২০২০ সালের মধ্যে দেশকে সাফ ফাইনালে দেখতে চাওয়া কাজী সালাউদ্দিনের নেতৃত্বাধীন বাফুফে মেয়েদের ফুটবলকে এগিয়ে নেওয়ার তাগিদে আলোচনায় বসেছেন। সাম্প্রতিক সময়ে পুরুষ জাতীয় দলের ছন্নছাড়া নৈপুণ্যর পর টনক নড়ে ফুটবল কর্তাদের। অথচ, এশিয়া অঞ্চলে বয়সভিত্তিক দলগুলোকে কাঁপিয়ে দিচ্ছে বাংলার কিশোরীরা।

বিজ্ঞাপন

সালাউদ্দিনের মতে, ফুটবলের উন্নয়নের দিকে যাত্রা সুগম করতে হলে বয়সভিত্তিক দলকে এগিয়ে নিতে হবে। আগামী বছর থেকে নারীদের পেশাদার ফিটবল লিগ জাতীয় দল গঠনে দারুণ ভূমিকা রাখবে।

প্রমীলা দলের সাফ পারফরমেন্স এবং অনূধ্র্ব-১৬ প্রমীলা দলের এএফসি কোয়ালিফায়ার জেতার কৃতিত্বকে বড় করেই দেখছেন সালাউদ্দিন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন