রবিবার ১৬ জুন, ২০১৯ ইং , ২ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

স্মিথ-ওয়ার্নারকে নিয়েই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

এপ্রিল ১৫, ২০১৯ | ১:২৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

নিষেধাজ্ঞা কাটিয়ে একেবারে বিশ্বকাপের দলে ফিরেছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। স্মিথ আর ওয়ার্নারের ফেরার ব্যাপারটি অনুমিতই ছিল। গত বছর মার্চে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার মধ্যকার কেপটাউন টেস্টে বল টেম্পারিং করে নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ আর ওয়ার্নার। এক বছরের নিষেধাজ্ঞা ছিল তাদের ওপর।

১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। এক বছর ধরে নেতৃত্ব দেওয়া অ্যারন ফিঞ্চই থাকছেন অধিনায়ক হিসেবে।

দলে একমাত্র উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি। বিশ্বকাপের দলে জায়গা পাননি শেষ ১৩ ম্যাচে একটি সেঞ্চুরি আর তিনটি ফিফটি করা পিটার হ্যান্ডসকম্ব। বিশ্বকাপ দলে নেই ফাস্ট বোলার জশ হ্যাজলউড। ভারতের বিপক্ষে মোহালিতে ৩৫৯ রান তাড়া করে পাওয়া সেই জয়ে ৪৩ বলে ৮৪ রান করা অ্যাশটন টার্নার জায়গা পাননি স্কোয়াডে।

জায়গা করে নিয়েছেন পেসার মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বেহেরেনডর্ফ ও নাথান কোল্টার-নাইল।

বিজ্ঞাপন

আগামী ২ মে থেকে প্রস্তুতি ক্যাম্প শুরুর পর অজিরা নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি আনঅফিসয়াল একদিনের ম্যাচ খেলবে প্রস্তুতির অংশ হিসেবে। ১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), অ্যাডাম জাম্পা, নাথান লায়ন, জেসন বেহেরেনডর্ফ, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসন।

সারাবাংলা/এমআরপি

** বাংলাদেশ সময়ে কখন কার ম্যাচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন