বিজ্ঞাপন

গম্ভীর চাননি তাই…

January 30, 2018 | 7:19 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

গেল সাত বছরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সার্ভিস দিয়েছেন গৌতম গম্ভীর। এবার তাকে ছেড়ে দেয় কলকাতা। রিটেইন খেলোয়াড় হিসেবে সুনীল নারাইন, আন্দ্রে রাসেলকে রাখলেও গম্ভীরকে রাখা হয়নি। এমনকি নিলামের ম্যাচ কার্ড ব্যবহার করেও তাকে দলে টানেনি কলকাতা।

কেন গম্ভীরকে দলে রাখেনি কিংবা নিলাম থেকে নেয়নি কলকাতা? এমন প্রশ্ন আলোচনায় ক’দিন ধরেই। কলকাতার প্রধান নির্বাহী কর্মকর্তা মাইসুরি বিষয়টি পরিস্কার করেছেন।

কলকাতার জার্সিতে ১২২ ম্যাচ খেলে ৩ হাজার ৩৪৫ রান করা গম্ভীরের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। ২.৮ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় দিল্লি ডেয়ারডেভিলস। দিল্লির অধিনায়কত্ব এবার উঠতে পারে গম্ভীরের কাঁধেই।

বিজ্ঞাপন

কলকাতার প্রধান নির্বাহী কর্মকর্তা মাইসুরি জানিয়েছেন, ‘নিলামে গম্ভীরকে দলে নেওয়ার সব ধরনের পরিকল্পনাই আমাদের ছিল। আমরা ম্যাচ কার্ড ব্যবহার করে সহজেই তাকে দলে নিতে পারতাম। কিন্তু নিলামের আগে গম্ভীরের সঙ্গে আমাদের কথা হয়েছিল। তখন তিনি আমাদের অনুরোধ করেছেন যাতে তাকে আমরা দলে না নিই। নিলামের মঞ্চে যেন তার নাম উঠলে আমরা দাম না হাঁকাই।’

কিন্তু কি সেই কারণ? মাইসুরি জানান, ‘কারণটা আর কিছুই না। গম্ভীর নিজে থেকেই চেয়েছেন কলকাতায় না খেলে নতুন কোনো দলে খেলবেন। তিনি নতুন কোনো চ্যালেঞ্জ নিয়ে এগুতে চান। আর তাই তাকে আমরা নেইনি। আসলে আমরা কারো উন্নতি কিংবা প্রত্যাশার পথে বাঁধা হয়ে দাঁড়াতে চাই না। তাকে চলে যেতে দেখাটা আমাদের জন্য সুখকর ছিল না। সে সাত-সাতটি বছর আমাদের সঙ্গে খেলেছে। বছরগুলো খুবই তাৎপর্যপূর্ণ ছিল।’

৭ বছর কলকাতায় খেলা গম্ভীর ২০১২ ও ২০১৪ তে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন। দলকে তিনবার প্লে-অফ পর্যন্ত নিয়েছিলেন। এবার নতুন চ্যালেঞ্জ নিয়ে দিল্লিকে কি পাইয়ে দেবেন তা সময়ই বলে দেবে।

বিজ্ঞাপন

দেখে নিন দিল্লির স্কোয়াড: ঋষভ পন্ত (১৫ কোটি, রিটেইন), ক্রিস মরিস (১১ কোটি, রিটেইন), শ্রেয়াস ইয়ার (৭ কোটি, রিটেইন), গ্লেন ম্যাক্সওয়েল (৯ কোটি), গৌতম গম্ভীর (২.৮ কোটি), জেসন রয় (১.৫ কোটি), কলিন মুনরো (১.৯ কোটি), মোহম্মদ সামি (৩ কোটি), কাগিসো রাবাদা (৪.২ কোটি), অমিত মিশ্র (৪ কোটি), পৃথ্বী শ (১.২ কোটি), রাহুল তেওয়াটিয়া (৩ কোটি), বিজয় শঙ্কর (৩.২ কোটি), হার্ষাল প্যাটেল (২০ লাখ), শাহবাজ নাদিম (৩.২ কোটি), ট্রেন্ট বোল্ট (৩.২), ড্যানিয়েল ক্রিস্টিয়ান (১.৫ কোটি), নামান ওঝা (১.৪ কোটি), গুরকিরাত সিং মান (৭৫ লাখ), আভিষ খান (৭০ লাখ), অভিষেক শর্মা (৫৫ লাখ), জয়ন্ত যাদব (৫০ লাখ), সন্দীপ লামিচান (২০ লাখ), মনজুর কালরা (২০ লাখ), শ্রেয়ান ঘোষ (২০ লাখ)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন