বিজ্ঞাপন

রাখাইনে ইন্টারনেট সেবা ‘সাময়িকভাবে’ বন্ধ!

June 23, 2019 | 4:06 pm

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমারের সংঘাতপ্রবণ রাখাইন রাজ্যে ইন্টারনেট সেবা ‘সাময়িকভাবে’ বন্ধ রাখতে টেলিকম কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। শনিবার (২২ জুন) বার্তাসংস্থা রয়টার্স জানায়, শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর টেলিনর তাদের এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

তবে এক সংবাদ সম্মেলনে মায়ানমার সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল যো মিন তুন বলেন, ইন্টারনেট বন্ধের ব্যাপারে সেনাবাহিনীর কোনো সংশ্লিষ্টতা নেই। আমরা এ ব্যাপারে কিছুই জানি না।

টেলিনরের বরাতে বলা হয়, শান্তিপূর্ণ পরিস্থিতি নষ্টে উস্কানি এবং বে আইনি কার্যকলাপ রুখতে রাখাইনের নয়টি শহর এবং পার্শ্ববর্তী শিন রাজ্যে ‘সাময়িকভাবে’ ইন্টারনেট সেবা বন্ধ রাখতে হবে। মিয়ারমারের পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয় এমন নির্দেশনা জারি করেছে।

তুন থের সিয়েন নামে ওই অঞ্চলের এক ভুক্তভোগী টেলিফোনে রয়টার্সকে জানান, গত দুই-তিন ধরেই আমাদের এখানে ইন্টারনেটের প্রচণ্ড ধীর গতি ছিল, শুক্রবার (২১ জুন) থেকে ইন্টারনেট একেবারেই বন্ধ।

বিজ্ঞাপন

সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গা অধ্যুষিত রাখাইন রাজ্যে দমন-নিপীড়ন ও অত্যাচারের অভিযোগ রয়েছে মিয়ানমার সেনাদের বিরুদ্ধে। নির্যাতন থেকে বাঁচতে প্রায় ১০ লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয় নিয়েছেন বাংলাদেশে। তবে মিয়ানমার সবসময় নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছে।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন