বিজ্ঞাপন

মুশফিক-সাইফকে ছেঁটে বিতর্কে ডিন জোন্সের একাদশ

July 6, 2019 | 8:55 pm

বিশ্বকাপ ডেস্ক

২০১৯ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ দিনের খেলা চলছে। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার ডিন জোন্স এই আসরের সেরা একাদশ বানিয়েছেন। চার বাংলাদেশি ক্রিকেটারকে রেখে বিশ্বকাপ একাদশ সাজানোর পর মত বদলালেন সাবেক এই অজি ক্রিকেটার। ডিন জোন্স একাদশ ঘোষণার পর রীতিমত বিতর্কে জড়িয়ে গিয়েছেন।

বিজ্ঞাপন

বিশ্বকাপে নিজের সেরা একাদশে শুরুতে সাকিব, মোস্তাফিজ, মুশফিকুর রহিম আর সাইফউদ্দিনকে রেখেছিলেন ডিন জোন্স। পরে মুশফিক-সাইফকে বাদ দিয়ে একাদশে পরিবর্তন আনেন। তাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সমালোচনার শিকার হচ্ছেন জোন্স।

বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাস্টার চ্যানেলে প্রচারিত হয়েছিল ডিন জোন্সের ৪ বাংলাদেশি নিয়ে গড়া একাদশ। টেলিভিশন পর্দায় জোন্সের বাছাই করা যে একাদশ দেখান হয়েছিল, তার সাথে জোন্সের বাছাই করা নতুন একাদশে আছে দুটি পরিবর্তন। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে জোন্সের এমন মত পাল্টানো অবাক করেছে সবাইকে। তার নতুন বাছাইকৃত একাদশে জায়গা হয়েছে ইংল্যান্ডের জস বাটলার ও ভারতের হার্দিক পান্ডিয়ার।

এদিকে, জোন্সের দাবি, বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের অনুষ্ঠানে আলোচনা ও বিশ্লেষণের মাধ্যমে তিনি একাদশ নিয়ে তার অভিমত পরিবর্তন করেছেন। এই বিতর্কিত কাহিনীর পর টুইটারে জোন্স লিখেছেন, ‘স্টার স্পোর্টসের ডাগ আউটে ইরফান পাঠানের সঙ্গে অনেক আলোচনার পর আমি আমার বিশ্বকাপ একাদশে পরিবর্তন এনেছি।’

বিজ্ঞাপন

ডিন জোন্সের প্রথম একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফউদ্দিন, মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুভেন্দ্র চাহাল।

ডিন জোন্সের পরিবর্তিত একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, সাকিব আল হাসান, বাবর আজম, বেন স্টোকস, জস বাটলার, হার্দিক পান্ডিয়া, মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জাসপ্রিত বুমরাহ ও যুভেন্দ্র চাহাল।

ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শেষ হতে যাচ্ছে বিশ্বকাপের প্রথম রাউন্ড। ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে আসরের সেরা চার দল। সেমি ফাইনালের টিকিট কেটেছে অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/এমআরপি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন