বিজ্ঞাপন

ফখরুলসহ ৪ বিএনপি নেতার আগাম জামিন আবেদন

August 6, 2019 | 11:33 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হত্যার হুমকির অভিযোগে দায়ের হওয়া মামলায় আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছেন বিএনপির শীর্ষ চার নেতা। তারা হলেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গয়েশ্বর চন্দ্র রায়।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।
তিনি জানান, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের  ওপর  শুনানি হতে পারে।

এর আগে সোমবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ নেতার বিরুদ্ধে মামলার আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার আদালতে এ মামলার আবেদন জমা দেওয়া হয়।

মামলার আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলটির মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েট থেকে বহিষ্কার হওয়া শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

বিজ্ঞাপন

মামলায় বাদী অভিযোগ করেন, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানা রেজিস্ট্রে যোগে তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে বলা হয়, আগামী ১৫ আগস্ট আইএস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ মুজিবর রহমানের পরিবারের সদস্যদের খুন করে বোমা মেরে শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে। পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

অভিযোগে আরও বলা হয়, তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করে হাফিজুর রহমানকে মামলার বাদী ও তার পরিবারকে এবং শেখ মুজিবের মত সবাইকে খুন করার জন্য পাঠিয়েছে। হাফিজুর রহমান নেতাদের সঙ্গে বসে সব পরিকল্পনা করে তোদের সবার তালিকা তৈরি করে আইএসের কাছে পাঠিয়েছে। সবাইকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে চিঠিতে উল্লেখ করেছেন বলেও অভিযোগ করা হয়।

এবি সিদ্দিকী মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন