রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রোনালদোর ‘সাত’ এডেন হ্যাজার্ডের

আগস্ট ১০, ২০১৯ | ১১:০৮ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

চেলসি থেকে ২০১৯-২০২০ মৌসুমের দল বদলে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছেন এডেন হ্যাজার্ড। এর জন্য রিয়ালকে গুণতে হয়েছে ১০০ মিলিয়ন ইউরো। তবে হ্যাজার্ডের জন্য তা বেশি নয় মোটেও। হ্যাজার্ডকে রিয়ালে বরণ করে নিতে সান্তিয়াগো বার্নাব্যুতে জমায়েত হয়েছিল ৫০ হাজার মাদ্রিদিস্তা। তবে সে সময় হ্যাজার্ডকে দেওয়া হয়নি কোনো জার্সি নম্বর, জার্সি নম্বর ছাড়ায় দর্শকদের সামনে উপস্থিত হন হ্যাজার্ড।

বিজ্ঞাপন

প্রাক মৌসুম প্রীতি ম্যাচ গুলোতেও একাদশের জার্সি নম্বর ছাড়া খেলেন হ্যাজার্ড। প্রীতি ম্যাচ গুলোতে ৫০ নম্বর জার্সি পরেই খেলেছেন তিনি। তবে লা লিগার শর্ত পূরণের জন্য ২৫ নম্বরের অধিক জার্সি নম্বর ব্যবহার করা যাবে না বলে নতুন জার্সি নম্বর দেওয়া হয়েছে হ্যাজার্ডকে। আর ক্রিস্টিয়ানো রোনালদোর রেখে যাওয়া সাত নম্বর জার্সির থেকে ভাল আর কিই বা হতে পারতো হ্যাজার্ডের জন্য?

আরও পড়ুন: ম্যাচ জিতেও দুশ্চিন্তায় লিভারপুল

কিংবদন্তি রেমন্ড কোপাকে দিয়ে শুরু হয় রিয়াল মাদ্রিদের ৭ নম্বর জার্সির পথচলা। এরপর একে একে পরেছেন জুয়ানিতো, এমিলিও বুত্রাগুয়েন, রাউল গঞ্জালেজ আর ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তারকারা। আর তাই তো রিয়ালের ইতিহাস বহনকারী এই জার্সির ভারটাও অনেক বেশি।

রাউল আর ক্রিস্টিয়ানো এই জার্সির মহত্ত্ব বাড়িয়ে দিয়েছেন হাজার গুণে। আর তাই তো এই জার্সিই তুলে দেওয়া হয়েছে এডেন হ্যাজার্ডের কাঁধে। হ্যাজার্ড কি পারবেন এই জার্সির দায়িত্ব নিজের সঠিকভাবে পালন করতে? ক্রিস্টিয়ানো রোনালদো যে মানদণ্ড রেখে গেছেন সে অনুযায়ী নিজেকে মেলে ধরতে পারবেন হ্যাজার্ড? তার উত্তরে বলে দেবে সময়।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগার মৌসুম শুরু হচ্ছে ১৭ তারিখ থেকে। আর সেদিন রাত নয়টায় রিয়াল মাদ্রিদ মুখোমুখি হচ্ছে সেল্টা ভিগোর। এই ম্যাচ দিয়েই রিয়ালের জার্সিতে অফিসিয়াল ম্যাচে অভিষেক ঘটবে হ্যাজার্ডের। আর সেই সাথে রিয়ালের লেজেন্ডারি ৭ নম্বর জার্সিতেও।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন