বিজ্ঞাপন

টেস্ট খেলতে ঢাকা ছাড়লো টাইগাররা

September 1, 2019 | 5:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে একমাত্র সিরিজের টেস্টে অংশ নিতে বন্দর নগরী চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। রোববার (১ সেপ্টেম্বর) বিকেল ৫টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীন টার্মিনাল থেকে রওনা হয় সাকিব আল হাসান ও তার দল।

বিজ্ঞাপন

চট্টগ্রাম পৌঁছে তিন দিনের অনুশীলন শেষে ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টে রশিদ খানদের মুখোমুখি হবে রাসেল ডোমিঙ্গর শিষ্যরা।

এদিকে, গত শুক্রবার (৩০ আগস্ট) ঢাকায় পৌঁছানো আফগানিস্তান দলটি এখন বন্দর নগরী চট্টগ্রামে। ৫ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হতে যাওয়া টেস্টের জন্য নিজেদের ঝালিয়ে নিচ্ছে রশিদ খানের নেতৃত্বে আসা দলটি। বিসিবি একাদশের বিপক্ষে খেলছে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ।

একমাত্র টেস্টকে সামনে রেখে নিজেদের মাঝে দুভাগে ভাগ হয়ে অনুশীলন ম্যাচ খেলেছে বাংলাদেশ। ১৫ সদস্যের বাংলাদেশ দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ এবং মোসাদ্দেক হোসেন সৈকত। তবে দল থেকে বাদ পড়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। আফগানিস্তানের বিপক্ষে ১৫ সদস্যের দলে আরও ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বকাপের পর দীর্ঘ বিশ্রামের পর সাকিবের সাথে আরও ফিরেছেন লিটন দাস।

বিজ্ঞাপন

দলে তিন পেসারের সাথে আছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম, দুই ডানহাতি স্পিনার মিরাজ এবং নাঈম হাসান।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৮ সেপ্টেম্বর ঢাকায় পৌঁছাবে জিম্বাবুয়ে। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

আফগানিস্তান ও ত্রিদেশীয় সিরিজের সূচি:
৫-৯ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান টেস্ট ম্যাচ, ভেন্যু: জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
১১ সেপ্টেম্বর: বিসিবি একাদশ বনাম জিম্বাবুয়ে টি-টোয়েন্টি প্রাকটিস ম্যাচ
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৪ সেপ্টেম্বর: জিম্বাবুয়ে বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম
২৪ সেপ্টেম্বর: ফাইনাল (টি-টোয়েন্টি সিরিজ)

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন