বিজ্ঞাপন

ফিফার বর্ষসেরা দলে রিয়ালের চার ফুটবলার

September 24, 2019 | 9:33 am

স্পোর্টস ডেস্ক

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে ইতালির মিলানে বসে ফিফার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের এবারের আসর। সেখানে ফিফার বর্ষসেরা ফুটবলার, সেরা গোলকিপার এবং সেরা কোচ সহ আরও অনেক বিভাগের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। আর সেই সাথে এবছরের সেরা দলও ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

ফিফার বর্ষসেরা দলকে ফিফপ্রো একাদশও বলা হয়ে থাকে। গেল মৌসুম ক্লাবের হয়ে খুব ভাল পারফর্ম না করলেও এই একাদশে আধিক্য দেখা গেছে রিয়াল মাদ্রিদের ফুটবলারদেরই। সর্বোচ্চ চারজন ফুটবলার জায়গা পেয়েছে এই একাদশে। আর চ্যাম্পিয়নস লিগ জয়ী দল লিভারপুলের থেকে জায়গা পেয়েছেন মাত্র দুইজন। সেই সাথে আয়াক্স রুপকথার সৃষ্টিকারী দল থেকেও আছে দুইজন। জুভেন্টাস, বার্সেলোনা এবং পিএসজি থেকে আছে একজন করে।

ফিফার বর্ষসেরা দলে রিয়াল মাদ্রিদ থেকে আছেন ডিফেন্ডার সার্জিও রামোস এবং মার্সেলো। আর মধ্যমাঠে আছে সদ্য রিয়ালে যোগ দেওয়া এডেন হ্যাজার্ড এবং গত বছরের বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ। লিভারপুল থেকে আছে ফিফার সেরা গোলরক্ষকের পুরস্কার জয়ী অ্যালিসন বেকার এবং উয়েফার সেরা ফুটবলার এবং বর্ষসেরা ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক।

বিজ্ঞাপন

অন্যদিকে আয়াক্স থেকে এই দলে সুযোগ পেয়েছেন ডিফেন্ডার ম্যাথিউস ডি লিট এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং। জুভেন্টাস থেকে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, পিএসজি থেকে আছে কিলিয়ান এমবাপে এবং বার্সেলোনা থেকে আছে ফিফার বর্ষসেরা পুরস্কার জয়ী লিওনেল মেসি।

ফিফপ্রো একাদশ:

গোলরক্ষক: অ্যালিসন বেকার

বিজ্ঞাপন

রক্ষণভাগ: মার্সেলো, সার্জিও রামোস, ভার্জিল ভ্যান ডাইক এবং ম্যাথিউস ডি লিট।

মধ্যামাঠ: লুকা মদ্রিচ, এডেন হ্যাজার্ড এবং ফ্র্যাঙ্কি ডি ইয়ং।

আক্রমণভাগ: ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপে এবং লিওনেল মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন