বিজ্ঞাপন

পাঁচ বছর আগে বার্সা ছাড়তে চেয়েছিলেন মেসি

October 9, 2019 | 4:10 pm

স্পোর্টস ডেস্ক

১৪ বছর বয়সে ২০০১ সালে বার্সেলোনার যুব দল লা মাসিয়ায় ভেড়ানো হয় লিওনেল মেসিকে। এরপর থেকে বার্সেলোনায় যেন তার দ্বিতীয় বাড়িতে পরিণত হয়েছিল। তবে এমন একটা সময় এসেছিল লিওনেল মেসিও মনে মনে বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। সময়টা ২০১৪, স্পেনে কর ফাঁকি দেওয়ার মামলায় বেশ ফেঁসে গিয়েছিলেন মেসি। আর এতেই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। আর তখনই এমনটা ভেবেছিলেন মেসি।

বিজ্ঞাপন

র‍্যাক-১’কে দেওয়া সাক্ষাৎকারে লিওনেল মেসি খোলাখুলি কথা বলেছেন। ২০১৪ সালে কর ফাঁকির মামলা হয় মেসির বিপক্ষে। পরবর্তীতে ২০১৭ সালে ২১ মাসের জেল হয় মেসির। তবে স্পেনের নিয়ম অনুযায়ী কেবল জরিমানা দিয়েই পার পেয়ে যান এই আর্জেন্টাইন ফুটবলার।

সাক্ষাৎকারে মেসি বলেন, ‘২০১৪ সালের দিকে আমি বার্সেলোনা ছেড়ে চলে যেতে চেয়েছিলাম। আসলে বার্সেলোনা নয়, আমি স্পেন ছেড়ে যেতে চেয়েছিলাম। সেই সময় কর দেওয়া নিয়ে একটি ঝামেলায় জড়িয়ে পড়ি আমি। আমি সে সময় বেশ বিপর্যস্ত হয়ে পড়েছিলাম।’

মেসি এই বিষয়ে আরও যোগ করেন, ‘একটা দিক ভালো ছিল যে আমার সন্তানেরা সেই সময়ে ছোট ছিল। তবে ওই সময়ে আমি এবং আমার পরিবার একটি বড় দুঃসময়ের মধ্যে দিয়ে কাটিয়েছি। এই সময়েই স্পেন ছাড়তে চেয়েছিলাম।’

বিজ্ঞাপন

পরবর্তীতে সেই সময়ে বার্সেলোনা বোর্ড থেকে বেশ সমর্থন পেয়েছিলেন মেসি। তবে শেষ পর্যন্ত আর বার্সেলোনা বা স্পেন ছেড়ে অন্য কোথাও পাড়ি জমাননি মেসি। শেষ পর্যন্ত স্প্যানিশ ট্যাক্স অথরিটির সাথে লড়েছিলেন। যদিও মেসির বিরুদ্ধে মামলা সত্য বলে প্রমাণিত হয় এবং ২১ মাসের জেল হয়। তবে জরিমানা গুনেই শেষ হয়েছিল মামলাটি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন