বিজ্ঞাপন

বিপিএলে ভাল খেললেই টি টোয়েন্টি দলে পাক্কা

December 7, 2019 | 2:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সপ্তাহ দুয়েক আগে ভারত ক্রিকেটের হেড কোচ রবি শাস্ত্রী বলেছিলেন টি টোয়েন্টি বিশ্বকাপে সেরা দলটি গড়তে আইপিএল তাদের সাহায্য করবে। আইপিএলের আসন্ন মৌসুমের সেরা পারফর্মাররাই বিশ্বকাপ দলে অগ্রাধীকার পাবেন। রবি শাস্ত্রীর সেই কথারই অনুসরণ শোনা গেল টাইগার প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের কণ্ঠে। ২০২০ টি টোয়েন্টি বিশ্বকাপের সেরা কম্বিনশেনটি তিনি ও তার প্যানেল বিপিএল থেকে বের করবেন।

বিজ্ঞাপন

শুধু তাই নয়। টি টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের যে যে বিভাগে সীমাবদ্ধতা আছে সেটা কাটিয়ে উঠতেও বিপিএলকেই মঞ্চ হিসেবে দেখছেন তিনি। সঙ্গত কারণেই বিপিএল তার কাছে বিশেষ গুরুত্ব পাচ্ছে।

শনিবার (৭ ডিসেম্বর) মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে তিনি একথা বলেন।

‘এই বিপিএল টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সামনে টি টোয়েন্টি বিশ্বকাপ আছে। টি টোয়েন্টি অনেক ম্যাচ ও আছে। কিছু কিছু জায়গায় আমার ঘাটতি আছে। তো আমরা সে জায়গাগুলোতে প্লেয়ারদের পারফরম্যান্স চাচ্ছি। এই বিপিএল টা আমরা দেখব। কিছু প্লেয়ার যদি পেয়ে যাই এটা আমাদের জন্য প্লাস পয়েন্ট।’

বিজ্ঞাপন

দেশি প্লেয়ারদের স্কিলের উন্নতিতে বিপিএলের জুরি মেলা ভার। এবং একমাত্র এই টুর্নামেন্টটি  দিয়েই তারা অনন্য এই সুযোগটি পেয়ে থাকেন। কীভাবে? এখানে বিদেশি কোটায় যেসব স্বনামধন্য ক্রিকেটাররা খেলতে আসেন তাদের সংস্পর্শে চাইলেই তারা নিজেদের স্কিল ও টেকনিকে উন্নতি আনতে পারেন। নান্নুর মতে, অনন্য এই সুযোগটি এদেশের তরুণ ক্রিকেটারদের লুফে নেওয়া উচিত।

‘অনেক ভাল ভাল প্লেয়ার আসছে। আমাদের স্থানীয় প্লেয়ারদের জন্য এটা একটা ভাল সুযোগ। আমি মনে করি যে প্লেয়ারদের জন্য বড় সুযোগ। যারা নিজেদের এখনো মানিয়ে নিতে পারেনি তাদের জন্য বড় সুযোগ। বিশেষ করে তরুন প্লেয়ারদের জন্য।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এনএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন