বিজ্ঞাপন

আগুয়েরোর জোড়া গোলেও শেষ রক্ষা হলো না সিটিজেনদের

January 19, 2020 | 1:53 pm

স্পোর্টস ডেস্ক

জয়রথ ছুটিয়ে দূর্বার গতিতে এগিয়ে চলছিলো ম্যানচেস্টার সিটি। টানা ৫ ম্যাচ ধরে পাচ্ছিলো না হারের দেখা। সেই দুর্দান্ত ফর্মে থাকা সিটিজেনদের আটকে দিলো ক্রিস্টাল প্যালেস। ঘরের মাঠে শনিবার (১৮ জানুয়ারি) ২-২ এর ড্র নিয়ে মাঠ ছেড়েছে গার্দিওলা শিষ্যরা।

বিজ্ঞাপন

এটিহাড স্টেডিয়ামে এই ক্রিস্টাল প্যালেসকে হারাতেই যেন ভুলে গেছে সিটিজেনরা। গত মৌসুমেও ঘরের মাঠে তাদের কাছে ৩-২ গোলে হেরে মাঠ ছেড়েছিলো গার্দিওলার ছাত্ররা। সেই ধারা তাঁরা অব্যাহত রেখেছে এই মৌসুমেও।

কোথায় নিজেদের মাঠে প্রতিপক্ষকে চেপে ধরবে, উল্টো প্রতিপক্ষের চাপে প্রথমার্ধ থেকেই পিষ্ট ছিলো স্বাগতিক ম্যান সিটি। ম্যাচের ৩৯ মিনিটে নবাগত চেঙ্ক টোসুনের গোলে এগিয়ে যায় সফরকারীরা। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আগুয়েরো-স্ট্রারলিংরা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত পাওয়া যাচ্ছিলো ম্যান সিটির শিবির থেকে। কিন্তু দেখা মিলছিলো না আরাধ্য সেই গোলের। এ সময় গার্দিওলা দলে আনেন পরিবর্তন। গোলের আশায় স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভাকে নামিয়ে সার্জিও আগুয়েরোর শক্তি বাড়াতে গার্দিওলা মাঠে নামান জেসুসকে।

বিজ্ঞাপন

তাঁর এই সিদ্ধান্তের সফল প্রতিফলন দৃশ্যমান হয় ৮২ মিনিটে গিয়ে। জেসুসের মাপা ক্রস গিয়ে পড়ে আগুয়েরোর কাছে। সেই ক্রস থেকে দুর্দান্ত এক শটে দলকে সমতায় ফেরাতে বিন্দুমাত্র বিলম্ব করেননি এউই আর্জেন্টাইন স্ট্রাইকার। সেই সাথে ম্যান সিটির জার্সি গায়ে ২৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন এই স্ট্রাইকার।

ম্যাচের ৮৭ মিনিটে আবারো সফরকারীদের উপর আছড়ে পড়ে সিটিজেনদের হামলা। ম্যান সিটির ফরাসি লেফট ব্যাক বেঞ্জামিন মেন্ডির ক্রসে দুর্দান্ত এক হেড করে দলকে এগিয়েও দেন আগুয়েরো।

এখানেই হতে পারতো শুভ সমাপ্তি। কিন্তু কপালের লিখন যায় না খন্ডানো। সেই প্রবাদটার সত্যতা ধরে রাখলেন ম্যান সিটির ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দিনহো। ম্যাচের শেষ মিনিটে সফরকারী দলের উইঙ্গার উইলফ্রেড জাহা ভয়াবহ এক ক্রস করে বসেন। যেটি ঠেকাতে গিয়ে ব্যর্থ হন ফার্নান্দিনহো। উল্টো তা নিজের জালেই জড়িয়ে বসেন।

বিজ্ঞাপন

সেই সাথে জয়ের সাথে সাথে গার্দিওলার জন্মদিনের উৎসব সহ ভেস্তে যায় আগুয়েরোর ২৫০ তম গোল এবং সিটির জার্সি গায়ে ডেভিড সিলভার ৩০০ তম ম্যাচ উদযাপনের উৎসবও।

সারাবাংলা/এনএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন