বিজ্ঞাপন

শোয়েবকে ছাড়িয়ে গেলেন শ্রীলংকার ‘নতুন মালিঙ্গা’

January 20, 2020 | 6:44 pm

স্পোর্টস ডেস্ক

চলছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। বিশ্বসেরা ক্রিকেটার তৈরির কারখানা হিসেবে পরিচিত এই যুব বিশ্বকাপ রবিবার (১৯ জানুয়ারি) ক্রিকেট বিশ্বকে পরিচয় করিয়ে দিলো লঙ্কান যুব বোলার ‘নতুন মালিঙ্গা’র সাথে। যে কিনা ভেঙে দিয়েছে শোয়েব আখতারের রেকর্ড।

বিজ্ঞাপন

শ্রীলংকা দলে খেলা এই বোলারের নাম মাথিশা পাথিরানা। তাঁর বোলিং অ্যাকশন অবিকল মালিঙ্গার মতোই। লাসিথ মালিঙ্গার এই উত্তরসূরি ভারতের বিপক্ষের ম্যাচে দেখান চমক।

ইনিংসের শুরু থেকেই করছিলেন আগুন ঝোরানো বোলিং। নিজের ৪র্থ ওভারের শেষ বলে পাথিরানার একটি শর্ট বল বাউন্সার হয়ে বেরিয়ে যায় লেগসাইড দিয়ে। আম্পায়ার বিন্দুমাত্র বিলম্ব না করে বলটি ওয়াইড হিসেবে ঘোষণা দেন।

সবকিছুই ছিলো স্বাভাবিক। কিন্তু সবাই রীতিমতো চমকে যায় যখন স্পিড মিটারে তাঁর বলের গতি প্রকাশিত হয়। স্পিডোমিটারে তাঁর সেই বলের গতি আসে ঘণ্টা প্রতি ১৭৫ কিলোমিটার।

বিজ্ঞাপন

সেই হিসেব মতে ১৭ বছর বয়সী এই বোলার ছাপিয়ে গেলেন আইসিসি স্বীকৃত সর্বকালের গতিতারকা পাকিস্তানের শোয়েব আখতারকে। ২০০৩ সালে এই গতিদানবের করা ১৬১.৩ কিলোমিটার গতির সেই বল এযাবৎ কালের সবচেয়ে দ্রুতগতির বল ছিলো। মাথিশা পাথিরানা ১৭৫ কি.মি গতির বল করে টপকে গেলেন এই পাক গতি তারকাকে।

গতি দেখে সন্দেহ উঠে আইসিসির প্রযুক্তিগত বিষয়ে। তবে আইসিসির পক্ষ থেকে এখন পর্যন্ত তাদের প্রযুক্তিগত কোনো ভুল হয়েছে কিনা সে বিষয়ে জানানো হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন