বিজ্ঞাপন

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকে থাকছেন যারা

January 21, 2020 | 11:49 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কলকাতার ফিল্ম ইন্ড্রাস্ট্রির জীবিত তারকাদের মধ্যে সবচেয়ে প্রবীন এবং বড় নাম সৌমিত্র চট্টোপাধ্যায়। কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের হাত ধরে চলচ্চিত্রে আসা অভিনেতা-অভিনেত্রীদের অনেকেই আর বেঁচে নেই। সৌমিত্র চট্টোপাধ্যায় আছেন এবং এই বয়সেও বেশ দাপটের সঙ্গেই আছেন। হয়ে উঠেছেন পশ্চিমবাংলার চলচ্চিত্র জগতের কিংবদন্তি।

বিজ্ঞাপন

দেরিতে হলেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক হচ্ছে। কলকাতার অভিনেতা, পরিচালক পরব্রত চট্টোপাধ্যায় নির্মাণ করছেন ছবিটি। সোমবার ছবির নাম ঘোষণা করা হয়েছে- অভিযান।

ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের চরত্রে অভিনয় করবেন যীশু সেনগুপ্ত। তবে সেটা তার তরুণ আর যুবা বয়সের চরিত্র। পরিণত সৌমিত্র চট্টোপাধ্যায় চরিত্রে অভিনয় করবেন স্বয়ং সৌমিত্রই।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো বড় তারকার জীবন নিয়ে যেহেতু ছবি সুতরাং তাকে ঘিরে আরও অনেক বড় চরিত্রের দেখা মিলবে ছবিতে। যেমন সত্যজিৎ রায়। যে সত্যজিতের হাত ধরে সৌমিত্রের উত্থান তাকে তো সৌমিত্রের বায়োপিকে থাকতেই হবে। ছবিতে সত্যজিৎ চরিত্রে অভিনয় করবেন পশ্চিবঙ্গের পরিচালক কিউ। সত্যজিতের সঙ্গে চেহারার মিলের কারণেই নেওয়া হচ্ছে তাকে।

বিজ্ঞাপন

ছবির কয়েকটি দৃশ্যে থাকবেন সুচিত্রা সেনও। পাওলি দাম করবেন সেই চরিত্র। রবি ঘোষের চরিত্রটি করবেন রুদ্রনীল ঘোষ। মাধবী মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করছেন সোহিনী সরকার।

মোটের ওপর চিরত্র বাছাই আর কাস্টিংয়ের ক্ষেত্রে কোনও ছাড় দিচ্ছেন না পরিচালক পরিচালক পরমব্রত।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিকের শুটিং শুরু হবে ফেব্রুয়ারির শুরুতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন