বিজ্ঞাপন

ইসমাত আরার জানাজা সংসদে, শ্রদ্ধা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

January 21, 2020 | 7:51 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা জাতীয় সংসদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জানাজায় অংশ নেন। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদ্যপ্রয়াত এই সংসদ সদস্যের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেল ৫টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় ইসমাত আরার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার পর ইসমাত আরার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। পরে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসাবে দলের নেতাদের নিয়ে তার মরদেহে ফুল দেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

এরপর সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী, বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গা ইসমাত আরার কফিনে শ্রদ্ধা জানান।

জানাজার আগে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত পাঠ করেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। পরে মরহুমার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অংশ নেন।

জানাজায় মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

বিজ্ঞাপন

জানাজার আগে ইসমাত আরার পরিবারের পক্ষ থেকে সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন তার ছেলে তানভীর সাদেক। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পরে তানভীর সাদেক এবং তার বোন নওরীন সাদেকের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন।

এর আগে, রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল ১১টার দিকে মারা যান ইসমাত আরা সাদেক। দশম ও একাদশ সংসদ নির্বাচনে যশোর-৬ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দশম সংসদে আওয়াম লীগ সরকারে শুরুতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় তাকে। পরে তাকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হয়ে সরকার গঠন করলেও মন্ত্রিসভায় স্থান পাননি ইসমাত আরা।

ইসমাত আরা সাদেকের স্বামী প্রয়াত এ এস এইচ কে সাদেক ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী। ২০০৭ সালে মারা যান তিনি। এই দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাদা শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইসমাত আরা সাদেকের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন