বিজ্ঞাপন

মিয়ানমারে দুজন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত

March 24, 2020 | 7:03 pm

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে এই প্রথম কেউ আক্রান্ত হলেন মিয়ানমারে। চীনের প্রতিবেশী দেশ হওয়া সত্ত্বেও দেশটিতে এতদিন কোন কোভিড-১৯ আক্রান্ত রোগীর তথ্য পাওয়া যায়নি। তবে সোমবার (২৪ মার্চ) রাতে মিয়ানমারের স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটিতে দুজন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে ঘোষণা দেয়।

বিজ্ঞাপন

মিয়ানমারের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ৩৬ বছর বয়েসি একজন যুক্তরাষ্ট্র ও ২৬ বছর বয়েসের আরেকজন যুক্তরাজ্য থেকে সম্প্রতি মিয়ানমারে প্রবেশ করেন। এ দুজনের শরীরেই করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। আক্রান্ত দুজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই বার্তায় বলা হয়, এ দুজনের সঙ্গে সম্প্রতি যাদের সংস্পর্শ হয়েছে তাদের খোঁজে বের করার জন্য তদন্ত চলছে। তাদের প্রত্যেককেই কোয়ারেনটাইনে রাখা হবে।

বিশ্বব্যাপী ত্রাস সৃষ্টিকারী করোনাভাইরাসে দুজন আক্রান্তের খবরে ইতিমধ্যে মিয়ানমারে রাজধানী ইয়াঙ্গুনে আতঙ্ক বিরাজ করছে বলে খবরে জানিয়েছে রয়টার্স।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত সপ্তাহে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সকল স্থল সীমান্ত বন্ধ করে দেয় মিয়ানমার। এছাড়া জনসমাগমে নিষেধাজ্ঞা ও দোকানপাট বন্ধ করে দেয় সরকার। এর আগে চীনের সকল ভ্রমণ ভিসা স্থগিত করে দেশটি।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন