বিজ্ঞাপন

ক্রিকেট জমে উঠেছে ইংল্যান্ডে

July 2, 2020 | 12:30 pm

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ মাঠে গড়ানোর কথা আরও সপ্তাহ খানেক পর। সবকিছু ঠিক থাকলে আগামী ৮ জুলাই শুরু হবে সিরিজের প্রথম ম্যাচটি। তবে ইংল্যান্ডে ক্রিকেট জমে উঠেছে এখনই।

বিজ্ঞাপন

সিরিজের আগ মুহূর্তে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। হোল্ডার ও ব্রার্থওয়েট একাদশে বিভক্ত হয়ে ক্যারিবিয়ান ক্রিকেটাররা নিজেদের মধ্যে ম্যাচ খেলছেন ম্যানচেস্টারে। আর বাটলার, বেন স্টোকস একাদশে ভাগ হয়ে ইংলিশ ক্রিকেটাররা প্রস্তুতি ম্যাচ খেলছেন সাউথাম্পটনে।

ক্যারিবিয়ানদের প্রস্তুতি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল ২৯ জুন। কিন্তু ম্যানচেস্টার বেরসিক আকাশ সেটা হতে দেয়নি। বৃষ্টির কারণে ম্যাচের প্রথম দিনে একটা বলও মাঠে গড়ায়নি। দ্বিতীয় দিনে খেলা হয়েছে মাত্র ৩৪ ওভার। কাল তৃতীয় দিনেই কেবল ঠিকঠাক খেলা হলো। যাতে আলাদা করে নজর কেড়েছেন তরুণ জশুয়া সিলভা ও শেনন গ্যাব্রিয়েল।

হোল্ডার একাদশের হয়ে ওপেনিং করতে নেমে দারুণ এক সেঞ্চুরি করেছেন সিলভা। ২৪৮ বল খেলে ১৭ চারে ১৩৩ রান করেছেন ২৩ বছর বয়সী তরুণ। তবে তার সঙ্গে দলের বাকিরা তাল মেলাতে পারেননি। যাতে ২৭২ রানেই গুটিয়ে গেছে হোল্ডার একাদশ। হোল্ডার একাদশের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ‘মি. এক্সট্রা’। ৪৩ রান এসেছে অতিরিক্ত খাত থেকে।

বিজ্ঞাপন

পরে তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে ১১২ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলেছে ব্র্যার্থওয়েট একাদশ। দুর্দান্ত বোলিং করেছেন শ্যানন গ্যাব্রিয়েল। ৭ ওভার বোলিং করে ৩৪ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন অভিজ্ঞ পেসার। অবশ্য গ্যাব্রিয়েল, জাশুয়া সিলভার কেউই ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের মূল স্কোয়াডে নেই। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের পর হয়তো তাদের নিয়ে নতুন করে ভাববে ক্যারিবিয়ান বোর্ড!

এদিকে, সাউথাম্পটনে বাটলার-স্টোকস একাদশের প্রথম দিনের লড়াই সমানে সমান। প্রথমে ব্যাটিং করতে নেমে প্রথম দিনে ২৮৭ রান তুলেছে বাটলার একাদশ। বিনিময়ে পাঁচ উইকেট তুলে নিয়েছেন স্টোকস একাদশের বোলাররা। দীর্ঘদিন চোটের সঙ্গে যুদ্ধ করে ফেরা অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন দারুণ বোলিং করেছেন। ১৮ ওভার বোলিং করে ৪৯ রান খরচায় দুই উইকেট তুলে নিয়েছেন জেমি। দুই উইকেট পেয়েছেন ওভারটন।

বাটলার একাদশের পক্ষে সর্বোচ্চ ৮৫ রান করেছেন জেমস ব্রেসি। ডান লাওরেঞ্চের ব্যাট থেকে এসেছে ৫৮ রান। দিনের খেলা শেষ হওয়ার সময় ২৪ রানে অপরাজিত ছিলেন বাটলার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন