বিজ্ঞাপন

ফুটবলারদের অনুরোধ শুনবে কি ক্লাবগুলো?

September 1, 2020 | 12:33 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: গেল পরিত্যাক্ত প্রিমিয়ার লিগে অনেক ফুটবলারই চুক্তির পুরো অর্থ বুঝে পায়নি। লিগ পরিত্যাক্ত হওয়ার পর নতুন মৌসুম কীভাবে শুরু করা যায় তা নিয়ে এখনও কোন কুলকিনারা দেখেনি দেশের ফুটবল। ক’দিন আগে বেতন নিয়ে সুরাহা করতে বাফুফেকে মধ্যস্ততা করার অনুরোধ করেছেন প্রিমিয়ার লিগের ফুটবলাররা। বেতন নিয়ে মধ্যস্ততার পাশাপাশি আগামী মৌসুম কবে নাগাদ শুরু করা যায় সেটাও চূড়ান্ত করা বাকী। এগুলো নিয়েই ক্লাবগুলোর সঙ্গে বসতে চলেছে ফেডারেশন।

বিজ্ঞাপন

বেতন-নতুন লিগসহ নানান বিষয়ে আলোচনা করতেই মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বাফুফে ভবনে প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের সঙ্গে বসতে চলেছে ফেডারেশন।

এই বৈঠকে ফুটবলারদের বেতন নিয়ে মধ্যস্ততা করবে বাফুফে। শুধু তাই নয়, আলোচনায় থাকবে আগামী প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের বিষয়েও আলোচনা করা হবে। গেল পরিত্যাক্ত লিগে ফুটবলারদের বেতন নিয়ে একটা সমাধান আসতে পারে বলে জানা যায়।

বিজ্ঞাপন

এর আগে গত মঙ্গলবার (২৫ আগস্ট) ১৩ ক্লাবের ২৫ ফুটবলারের সঙ্গে বৈঠক করেছিল বাফুফের পেশাদার লিগ কমিটি। সেখানে ক্লাবে ফুটবলারদের চুক্তিসহ বেতন নিয়ে আলোচনা করেছেন ফুটবলাররা।

ফুটবলারদের অনুরোধ ছিল এমন, ২০১৯-২০ মৌসুমের যে লিগটা বাতিল হলো সেই লিগে ক্লাবের হয়ে পুরো অর্থই অনেকে পাননি। পরের মৌসুমে উইন্ডো বা লিগ শুরু আগে যাতে চু্ক্তির পুরো অর্থই যেন পরিশোধ করে ক্লাব কর্তৃপক্ষ। সেটা হলে পরের ২০২০-২১ মৌসুমে চুক্তির ৩০ থেকে ৪০ শতাংশ পারিশ্রমিক ছাড় দিতে রাজি আছেন তারা।

বিজ্ঞাপন

সঙ্গে দ্রুত দলবদলের সময় নিশ্চিত করে লিগের ক্যালেন্ডার চূড়ান্ত করার অনুরোধও জানান ফুটবলাররা। গত পাঁচ মাস থেকে মাঠে কোনও ফুটবল গড়ায়নি। পারফরম্যান্স ধরে রাখার জন্যও হলেও দ্রুত লিগ চালুর অনুরোধ জানিয়েছেন ফুটবলাররা।

১ সেপ্টেম্বর ক্লাবদের সঙ্গে বসে এই বিষয়গুলো মধ্যস্ততা করা হবে জানান পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, ‘আমরা বসে ক্লাবদের কথা শুনবো। ফুটবলারদের অনুরোধগুলো তাদের কাছে উত্থাপন করে একটা মধ্যস্ততার চেষ্টা করবো। সঙ্গে দ্রুত যাতে লিগ চালু করা যায় কিনা এ বিষয়ে ক্লাবদের অভিমত শুনবো। তারপর একটা চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারি। এটাও মাথায় রাখতে হবে যে ক্লাবরাই হলো লিগের প্রাণ। তাদের পরামর্শ নিয়ে দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় এনে একটা সিদ্ধান্ত নিবো আমরা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন