বিজ্ঞাপন

সুযোগ পেলে দেখিয়ে দেবেন সাইফ

April 15, 2021 | 4:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

হালের প্রায় প্রতিটি টেস্ট সিরিজের প্রাথমিক দলেই তার ডাক আসে। কিন্তু ওই পর্যন্তই। এরপর চূড়ান্ত স্কোয়াডে গিয়ে যেন ঝরে যান সাইফ হাসান। ফলে সাদা পোশাকে জাতীয় দলের একাদশে তার আর নামা হয়ে ওঠে না। তবে এবার লঙ্কা সফরে গিয়ে যেন ঝেড়েই কাশলেন তরুণ এই টাইগার ওপেনার। বললেন, একাদশে জায়গা মিললে নিজের শতভাগ নিংড়ে দেবেন। অস্ফুট স্বরে যেন একথাই বললেন-সুযোগ পেলে দেখিয়ে দিব!

বিজ্ঞাপন

ভাবছেন কোথায় পেলেন তিনি এই আত্মবিশ্বাস? বলছি শুনুন। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রাথমিক দলের অনুশীলন ক্যাম্পে নিজেকে ঝালিয়ে নিয়েছেন, পরের মাসেই খেলেছেন সফরকারী আয়ারল্যান্ড অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। সেই সিরিজে ১২০ রানের ঝলমলে এক ইনিংসও আছে তার থলিতে। এখানেই শেষ নয়, গেল ২২ মার্চ শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম ম্যাচেই রংপুরের বিপক্ষে ঢাকা বিভাগের হয়ে খেলেছেন ১২৭ রানের অনবদ্য এক ইনিংস। দ্বিতীয় ম্যাচে সিলেটের বিপক্ষেও তার ব্যাট কথা বলেছে (৪২,৬৪)। সংগত কারণেই লঙ্কভিযানে গিয়ে এতটা আত্মবিশ্বাসী এই তরুণ টাইগার টপ অর্ডার।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) শ্রীলঙ্কা থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পাঠানো ভিডিও বার্তায় তিন জানান, ‘আমার মনে হয়, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়ও খুব ভালো প্রস্তুতি চলছিল আমাদের। আমরা যারা বাইরে ছিলাম, তাদের খুব ভালো প্র্যাকটিস চলছিল। তারপর আমরা আয়ারল্যান্ড অনূর্ধ্ব-২৩ এর বিপক্ষে যখন খেলেছি, ওখানেও একটা ভালো সিরিজ হয়েছে। তারপর এখানে আসার আগে এনসিএলটাও খুব ভালো একটা প্রস্তুতি ছিল আমাদের। অতএব ওভারঅল খুব ভালো একটা প্রস্তুতি ছিল। আশাকরি ওই পারফরম্যান্সগুলা এখানে কাজে লাগবে।’

‘অবশ্যই! রান করলে অনেক আত্মবিশ্বাস থাকে। আর আমার মনে হয় ব্যাটিং প্রস্তুতি আর ফিটনেস ওয়াইজ খুব ভালো ছিল। যদিও ম্যাচ খেলি নাই। ন্যাশনাল টিমের সাথে যতদিন ছিলাম, ভালো প্র্যাকটিস সেশন ছিল ব্যাটিং ওয়াইজ, ফিটনেস ওয়াইজ। অল ওভার আমার মনে হয়, প্রিপারেশন খুব ভালো। কনফিডেন্সও খুব ভালো আছে। যদি সুযোগ পাই কাজে লাগানোর চেষ্টা করব।’ যোগ করেন সাইফ।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা পৌঁছে তিন দিনের কোয়ারেনটাইন শেষে আজ থেকে অনুশীলন শুরু করেছেন টাইগাররা। ১৭-১৮ এপ্রিল অুনষ্ঠিত হবে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। শ্রীলঙ্কার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়ে টেস্ট সিরিজের দারুণ কিছু করে করে দেখাতে ম্যাচটির প্রতি  সবিশেষ গুরুত্বারোপ করলেন সাইফ।

‘আমাদের সামনে যে প্রস্তুতি ম্যাচটা আছে এটা অনেক গুরুত্বপূর্ণ কারণ এটাই আমাদের সুযোগ। এখানের ওয়েদারের সঙ্গে মানিয়ে নেয়া আর উইকেট কীরকম হতে পারে, এ ম্যাচটা খেলে আমাদের বুঝতে হবে। তাই আমার মনে হয়, ম্যাচের মধ্যে আর প্রত্যেকটা প্র্যাকটিস সেশন আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। প্রতিটাদিনই খুব গুরুত্বপূর্ণ। যত ক্যাশ ইন করা যায়, ততই আমাদের জন্য ভালো।’

২১-২৫ এপ্রিল শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল-৩ মে অুনষ্ঠিত দ্বিতীয় ও শেষ টেস্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন