বিজ্ঞাপন

জীবন পেয়ে শতক হাঁকালেন পেরেরা

May 28, 2021 | 3:49 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ সিরিজে নিজেকে ঠিক মেলে ধরতে পারছিলেন না লংকান অধিনায়ক। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টাইগারদের ওপর ভালোই ব্যাট ঘোরাচ্ছেন কুশাল পেরেরা। ব্যক্তিগত ৯৯ রানে মোস্তাফিজের স্লোয়ার বল লেগ সাইডে খেলতে গিয়ে মিড অফে ক্যাচ তুলে দেন পেরেরা। ফিল্ডার মাহমুদউল্লাহ বুঝে উঠতে দেরি করেন একটু। তারপরও বলের নিচে চলে যেতে পেরেছিলেন, কিন্তু ডাইভ দিয়ে বল তালুবন্দি করতে পারেননি তিনি। আর তাতেই জীবন পান লংকান অধিনায়ক।

বিজ্ঞাপন

জীবন পেয়ে পরের বলেই এক রান তুলে নেন শতক। ১০ চার ও ১ ছক্কায় ৯৯ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন তিনি। ওয়ানডেতে এটি তার ষষ্ঠ শতক।

অধিনায়ক হিসেবে এটি পেরেরার প্রথম ওয়ানডে শতক।

বিজ্ঞাপন

৯৯ রানে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ তুলে দিয়ে জীবন পাওয়ার আগে আফিফের ক্যাচ মিসের কারণেও একবার জীবন পেয়েছিলেন। সাকিব আল হাসানের বলে ব্যক্তিগত ৬৬ রানের মাথায় সুইপ করতে গিয়ে শর্ট থাডম্যানে ক্যাচ দিয়েছিলেন পেরেরা। আফিফ হোসেনের জন্য ক্যাচটা কঠিন মনে হলেও অসম্ভব ছিল না। অথবা আফিফ নিজে চেষ্টা না করে সামনের ফিল্ডার সৌম্য সরকারকে সুযোগ দিলে সহজেই বলের নিচে আসতে পারতেন সৌম্য।

এই রিপোর্ট লেখা অবধি শ্রীলংকার সংগ্রহ, ৩৭ ওভারে ৩ উইকেটে ২০৩ রান। উইকেটে আছেন কুশাল এপ্রেরা (১১৩) এবং ধনঞ্জয়া ডি সিলভা (১৮)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন