বিজ্ঞাপন

মেসি-এমবাপের যুগলবন্দীতে পিএসজির দারুণ জয়

October 20, 2021 | 7:55 am

স্পোর্টস ডেস্ক

ধীরে ধীরে জমে উঠছে মেসি-এমবাপে জুটি। পিএসজির সঙ্গে মানিয়ে নিচ্ছেন লিওনেল মেসি। আর দলের সঙ্গে মানিয়ে নেওয়ার পর কি করতে পারেন মেসি তা জানা আছে সকলেরই। আরও একবার যার দেখা মিলল আরবি লাইপজিগের বিপক্ষের ম্যাচে। কিলিয়ান এমবাপের দারুণ গোলে এগিয়ে যাওয়া পিএসজির বিপক্ষে সমতায় ফেরে লাইপজিগ এরপর সাত মিনিটের ব্যবধানে জোড়া গোল করে দলকে অসাধারণ এক জয় এনে দিলেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ 'এ'র ম্যাচে ঘরের মাঠ পার্ক ডে প্রিন্সে আরবি লাইপজিগকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে পিএসজি। যেখানে একটি গোল করেন কিলিয়ান এমবাপে আর জোড়া গোল আসে লিওনেল মেসির কাছে থেকে। শেষ দিকে ব্যবধান আরও বাড়তে পারত। হ্যাটট্রিকও হতে পারত মেসির। কিন্তু দলের দ্বিতীয় পেনাল্টি শট নিয়ে উড়িয়ে মারেন এমবাপে।

ম্যাচের ৯ মিনিটের মাথায় প্রতি আক্রমণে এগিয়ে যায় পিএসজি। নিজেদের ডি বক্সে প্রতিপক্ষের আক্রমণ ঠেকিয়ে মার্কুইনস মাঝমাঠের উদ্দেশ্যে বল বাড়ান। জুলিয়ান ড্রাক্সলার পাস দেন এমবাপেকে। বল ধরে এগিয়ে লাইপজিগ বক্সের মুখে গিয়ে এক ঝটকায় সামনের প্রতিপক্ষকে এলোমেলো করে দিয়ে নিচু শটে গোলটি করেন ফ্রেঞ্চ তারকা।

বিজ্ঞাপন

পিছিয়ে পড়েও দুর্দান্ত লড়াই চালিয়ে যায় লাইপজিগ। ২৬তম মিনিটে মুকিয়েলে গোলমুখে বল বাড়ালেও টোকা দেওয়ার মতো সেখানে তার কোনো সতীর্থ ছিল না। পরের মিনিটে পর্তুগিজ ফরোয়ার্ড আন্দ্রে সিলভার প্রচেষ্টা পোস্টে লাগলে হতাশা বাড়ে সফরকারীদের। তবে এর এক মিনিট পরে সমতায় ফেরে লাইপজিগ। ছয় গজের ভেতর বল পেয়ে দারুণ এক গোল করেন আন্দ্রে সিলভা।

প্রথমার্ধে আক্রমণে তেমন কোনো ভূমিকা রাখতে পারেননি মেসি। তবে দ্বিতীয়ার্ধে ঠিকই ম্যাচে ফিরেছেন মেসি। ৬৭তম মিনিটে লাইপজিগ নিজেদের সীমানায় পজেশন হারালে বল ধরে দ্রুত ডি বক্সে ঢুকে কাটব্যাক করেন এমবাপে। প্রথম ছোঁয়ায় মেসির নেওয়া শটে বল গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে ফিরে আসছিল। ছুটে গিয়ে টোকায় বাকি কাজ সারেন আর্জেন্টাইন তারকা।

বিজ্ঞাপন

এরপর ৭৪ তম মিনিটে ডি বক্সের ভেতর ফাউলের শিকার হন এমবাপে। তাতেই পেনাল্টি পায় পিএসজি। স্পট কিক নিতে আসেন লিওনেল মেসি। বল জালে জড়িয়ে দলকে এনে দেন ৩-১ ব্যবধানের লিড। পিএসজির জার্সিতে মেসির এটি তৃতীয় গোল এবং সবকটিই চ্যাম্পিয়নস লিগে। ইউরোপ সেরা প্রতিযোগিতায় এটি তার ১২৩তম গোল।

শেষ দিকে আরও একটি পেনাল্টি পায় পিএসজি। তবে স্পট কিক থেকে বল উড়িয়ে মেরে হতাশ করেন এমবাপে। তবে কাঙ্ক্ষিত জয়ে গ্রুপের শীর্ষে ফিরেছে তারা। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭। আরেক ম্যাচে ক্লাব ব্রুজকে ৫-১ গোলে উড়িয়ে দেওয়া ম্যানচেস্টার সিটি ৬ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বেলজিয়ান চ্যাম্পিয়ন ব্রুজ। তিন ম্যাচে সবকটিতে হেরে গ্রুপের তলানিতে লাইপজিগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন