বিজ্ঞাপন

চলে গেলেন ক্রিকেটার মোশাররফ রুবেল

April 19, 2022 | 5:49 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন ধরে ক্যান্সার এবং ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক তারকা খেলোয়াড় মোশাররফ হোসেন রুবেল। প্রায় তিন বছর ধরে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন জাতীয় দলের এ বাঁহাতি স্পিনার। মোশাররফ রুবেলের পারিবারিক সুত্রে জানা যায়, মঙ্গলবার (১৯ এপ্রিল) হুট করে শারীরিক অবস্থার অবনতি হলে রুবেলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইউনাইটেড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

একই দিনে দুই সাবেক ক্রিকেটারকে হারালো বাংলাদেশ। মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বাংলাদেশ দলের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা সামিউর রহমান সামি। তিনিও ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন।

২০১৯ সালে রুবেলের মস্তিস্কে টিউমার ধরা পড়ে। এরপর সিঙ্গাপুরে চিকিৎসা গ্রহণের পর বেশ খানিকটা সেরে উঠেছিলেন। ক্রিকেটে ফেরারও চেষ্টা করেছিলেন। তবে করোনা মহামারিতে থমকে যায় রুবেলের ক্রিকেটীয় কার্যক্রম। এ সময় আবারও মাথাচাড়া দিয়ে ওঠে টিউমার।

বিজ্ঞাপন

নতুন করে টিউমার ধরা পড়ার পর অবশ হয়ে যায় শরীরের এক পাশ। গত কয়েক মাস তাই হাসপাতালের বিছানায় কাটাতে হয়েছে তাকে। সর্বশেষ গত ১৪ মার্চ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা নিয়ে রুবেল বাসায় ফেরেন ১৫ এপ্রিল।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ঘরোয়া ক্রিকেটেও সফল ছিলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচ খেলে তার ঝুলিতে ৩৯২টি উইকেট। ব্যাট হাতে দু'টি শতক ও ১৬টি অর্ধশতকে রান ৩ হাজার ৩০৫।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন