বিজ্ঞাপন

বিরতির পরেই লিটন-সাকিবের বিদায়

May 27, 2022 | 1:24 pm

স্পোর্টস ডেস্ক

লিটন দাস ও সাকিব আল হাসানের ব্যাটে ভর করে পঞ্চম দিনের প্রথম সেশনটা দুর্দান্ত কাটিয়েছিল বাংলাদেশ। তবে মধ্যাহ্ন বিরতির পর ফিরেই ছন্দ পতন বাংলাদেশের। প্রথমে দুর্দান্ত ক্যাচে লিটনকে ফেরালেন আসিথা ফার্নান্দো। এরপর সাকিবকেও তুলে নিলেন তিনিই। এতেই চাপে বাংলাদেশ।

বিজ্ঞাপন

মধ্যাহ্ন বিরতির পর নিজের অর্ধশতক তুলে নেন লিটন দাস। প্রথম ইনিংসে ১৪১ রানের দুর্দান্ত ইনিংসের পর দ্বিতীয় ইনিংসে ফিফটি লিটন দাসের। তবে ফিফটি ছোঁয়ার পর আর বেশি সময় টিকতে পারেননি তিনি। দ্বিতীয় সেশনের দ্বিতীয় ওভারেই কাঙ্ক্ষিত উইকেট পেয়ে গেল শ্রীলংকার। নিজের বলে আসিথা ফার্নান্দোর দুর্দান্ত ক্যাচে বিদায় নিলেন লিটন দাস।

আসিথা ফার্নান্দোর অফ স্টাম্পে পিচ করা বলটি সোজা ব্যাটে ড্রাইভ করার চেষ্টা করেন লিটন। কিন্তু বল ভেসে যায় বাতাসে আর সেই সুযোগে আসিথা ফলো থ্রুতে ডান দিক ঝাঁপিয় অসাধারণ ক্যাচ ধরে ফেলেন। ১৩৫ বলে ৫২ রান করে ফিরলেন লিটন দাস। আর এতেই সাকিবের সঙ্গে জুটি ১০৩ রানের জুটিও ভাঙল।

এরপর লড়াইটা চালিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু তিনিও বেশি সময় টিকতে পারেননি। ৭২ বলে ৫৮ রান করে সাকিব ফিরলেন। আসিথার শর্ট বল পুল করার চেষ্টায় দেরি করে ফেলেন সাকিব। তাতেই বল সাকিবের গ্লাভস ছুঁয়ে বন্দি হয় নিরোশান ডিকভেলার কাছে। বাংলাদেশ ১৬৩ রানে হারিয়ে ফেলে ৭ম উইকেট। সাকিব যখন ফিরলেন বাংলাদেশের লিড তখন মাত্র ২২।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন