বিজ্ঞাপন

আমাদের নিয়ে সবাই প্রত্যাশাটা একটু বেশিই করছে: জাভি

August 14, 2022 | 6:05 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ সালের জানুয়ারিতে বার্সেলোনার দায়িত্ব কাঁধে তুলে নেন জাভি হার্নান্দেজ। ২০২১/২২ মৌসুম শেষ পর্যন্ত শিরোপাহীন কাটায় বার্সা। এরপর ২০২২/২৩ মৌসুমে কাড়ি কাড়ি অর্থ খরচ করে বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে দলে ভেড়ায় বার্সা। তবে স্প্যানিশ লা লিগায় নিজেদের প্রথম ম্যাচেই রায়ো ভায়োকানোর বিপক্ষে ড্র করে মৌসুম শুরু করেছে বার্সা। তাতেই হতাশা ছড়িয়ে পড়েছে সমর্থকদে মাঝে। আর সমর্থকদের এমন হতাশার জন্য প্রধান কোচ জাভি হার্নান্দেজ মনে করছেন সবাই বার্সাকে নিয়ে করা একটু বেশি প্রত্যাশা।

বিজ্ঞাপন

বায়ার্ন মিউনিখ থেকে দুইবারের ফিফা বর্ষসেরা রবার্ট লেভান্ডোফস্কি, লিডস ইউনাইটেড থেকে তরুণ প্রতিভাবান রাফিনহা, চেলসি থেকে রক্ষণে আন্দ্রেস ক্রিস্তিয়ানসেনকে দলে ভেড়ানোর পর মৌসুমের প্রথম ম্যাচে অভিষেক। জাভির অধীনে বদলেছে বার্সা। বল দখলে রেখে আক্রমণ সাজানো চিরচেনা বার্সেলোনা। রায়ো ভায়োকানোর বিপক্ষে ৬৮ শতাংশ বল দখলে রেখেছে, নিয়েছে ২১টি শট যার মধ্যে ৬টি ছিল লক্ষ্যে। তবে তাতেও ভেদ হয়নি লক্ষ্য।

ভায়োকানোর সঙ্গে গোলশূন্য ড্র’তে মৌসুম শুরু বার্সার

শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে বার্সা। আর তাতেই হতাশা বাড়ে কাতালান সমর্থকদের। তবে তাদের এখনই হতাশ হতে মানা করছেন বার্সার সাবেক অধিনায়ক এবং বর্তমান কোচ জাভি হার্নান্দেজ।

তিনি বলেন, ‘আমি সবার হতাশা বুঝতে পারছি। আমরা সবার ভেতর অনেক প্রত্যাশা। আমরা এই ম্যাচ নিয়ে আরও আলোচনা করব এবং নিজেদের পারফরম্যান্স আরও ভালো করার চেষ্টা করব। আমাদের এভাবেই কাজ করে যেতে হবে।’

বিজ্ঞাপন

তবে কেবল নিজেদের দোষই খুঁজেননি জাভি সেই সঙ্গে প্রশংসা করেছেন ভায়োকানোরও। জাভি বলেন, ‘রায়ো খুবই ভালো রক্ষণভাগ সামলেছে। আমাদের জন্য গোলের সুযোগ তৈরি করা দুষ্কর হয়ে পড়েছিল। আমাদের জন্য এটা একটু লজ্জার ব্যাপার যে সমর্থকদের দেখাতে চেয়েছিলাম আমরা এখন সঠিক পথেই আছি। আমি কোনো অজুহাত দিতে চাই না। কারণ সমর্থকদের আমাদের কাছে আরও প্রত্যাশা বেশি।’

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন