বিজ্ঞাপন

জবি শিক্ষার্থীর মোবাইল ছিনতাই মামলায় দুইজনের কারাদণ্ড

September 22, 2022 | 4:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মোবাইল ছিনতাইয়ের মামলায় দুইজনকে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই রায় ঘোষণা করেন।

সাজা প্রাপ্ত আসামিরা হলেন- মূল ছিনতাইকারী মো. রিপন আকাশ ও মোবাইল ক্রেতা মো. শফিক। এর আগে কারাগার থেকে তাদের আদালতে হাজির করা হয়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরই আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২১শে জুলাই তানজিল বাসে নিজ বাসায় ফিরছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পারিশা আক্তার। সন্ধ্যা ৬টায় কারওয়ান রাজারস্থ ওয়াসা ভবনের সামনে ট্রাফিক সিগন্যালে থামলে বাসের জানালা থেকে এক ছিনতাইকারী পারিশার হাত থেকে মোবাইল ফোন টান দিয়ে নিয়ে যায়। তবে আটককৃত দুই ছিনতাইকারী বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত থাকলেও পারিশার মোবাইল চুরির ঘটনার সাথে জড়িত ছিল সেই প্রমাণ মেলেনি। পরবর্তীতে ওই শিক্ষার্থীর দুই ছিনতাইকারীকে আটকের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ বিষয়ে তেজগাঁও থানায় প্রথমে একটি জিডি ও পরে মামলা করেন পারিশা।

বিজ্ঞাপন

গত ৩ আগস্ট তেজগাঁও থানার সাব-ইন্সপেক্টর তারেক জাহান খান দুইজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। এরপর ১৩ সেপ্টেম্বর দুই আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১০ জন সাক্ষীর মধ্যে
ছয়জনের সাক্ষ্যগ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এনইউ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন